×

জাতীয়

সম্প্রীতি ধ্বংসের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হবে: বিদিশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৮:৫১ পিএম

সম্প্রীতি ধ্বংসের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হবে: বিদিশা

শনিবার জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া চট্টগ্রামের আয়োজনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিদিশা এরশাদ। ছবি: ভোরের কাগজ।

বাঙালীর হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসে যারা ষড়যন্ত্র করছে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন জাতীয় পার্টি পূনর্গঠন প্রক্রিয়ার সিনিয়র কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ। তিনি বলেন, একটি চক্র দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে নিজেদের ফায়দা তুলে নিতে চায়। এদের প্রতিহত করতে হবে। এজন্য জাতীয় পার্টির ভূমিকা নিতে হবে। অথচ বিরোধী দলে থেকে পার্টির বর্তমান চেয়ারম্যানের ব্যর্থতার কারণে কোনো ভূমিকা রাখতে পারছেন না জাতীয় পার্টির নেতাকর্মীরা।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রামে জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া চট্টগ্রামের আয়োজনে পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সুশীল সমাজ ও ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিদিশা এরশাদ।

জাপা পূনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক রোটারিয়ান আসিফ আহমেদ মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি পূনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ।

এতে বিদিশা এরশাদ আরো বলেন, পল্লীবন্ধু এরশাদের সন্তানদের হাতেই জাতীয় পার্টি নিরাপদ। এরশাদপুত্রদের সঙ্গে নিয়েই পূনর্গঠন প্রক্রিয়াকে এগিয়ে নেয়া হচ্ছে। তিনি বলেন, বর্তমান চেয়ারম্যানের অযোগ্যতায় কারণে জাতীয় পার্টির ত্যাগি ও পল্লীবন্ধুর খাঁটি সৈনিকরা এখন দলে বঞ্চিত। নিজের ক্ষমতাকে পোক্ত করতেই তিনি অযোগ্য লোকদের বেছে নিয়েছেন। যোগ্য ও দক্ষদের কোনঠাসা করে রেখেছেন বলে দাবি বিদিশা এরশাদের।

পল্লীবন্ধুপুত্র এরিকের মা বিদিশা এরশাদ বলেন, ট্রাস্টের সম্পদ প্রেসিডেন্ট পার্ক আত্মসাত্বের অনেক চেষ্টা হয়েছে। সে কারণে এরিকের উপর নির্যাতন চালানো হয়েছিল। কিন্তু মা ও সন্তানের সম্পর্ক প্রতিষ্ঠা এবং ট্রাস্টের সম্পদ রক্ষায় শান্তির দূত হিসেবে পল্লীবন্ধুপুত্রদের পাশ এসে দাঁড়িয়েছেন কাজী মামুন। একইভাবে জীবনের ঝুঁকি নিয়েই মামুন জাতীয় পার্টিকে পূনর্গঠন করে পল্লীবন্ধুর প্রকৃত আদর্শ প্রতিষ্ঠায় তার পাশে এসে দাঁড়িয়েছেন বলে জানান বিদিশা এরশাদ।

অনুষ্ঠানে প্রধান বক্তার আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টি পূনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব ও হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ বলেন, আজ উপজেলা দিবস। এমন একটি দিনে পল্লীবন্ধুর প্রকৃত আদর্শ বাস্তবায়নের বার্তা নিয়ে বিদিশা এরশাদের নের্তৃত্বে জাতীয় পার্টিকে পূনর্গঠনের লক্ষ্যে ইসলামের পূণ্যভূমি ও পীর আউলিয়ার মাটি বীর চট্টলাবাসীর দোয়া নিতে এসেছি।

কাজী মামুন বলেন, পল্লীবন্ধু এরশাদ যেমন করে উপজেলা প্রতিষ্ঠা করে গেছেন, ঠিক তেমনি বিদিশা এরশাদের নের্তৃত্বেই আগামী দিনে এরশাদের সেই উপজেলা ব্যবস্থা পূণাঙ্গ বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, দেশের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে এরশাদের শাসনামলে। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, জেলা-উপজেলায় আদালত কাঠামোর উন্নয়ন সবই হয়েছে পল্লীবন্ধুর দীর্ঘ মেয়াদি পরিকল্পনায়। যা যোগ্য ও দক্ষ নের্তৃত্বের পরিচয় বহন করে।

পার্টির নেতাকর্মী ও সর্বস্তরের মানুষকে আগামী দিনে জাতীয় পার্টির যোগ্য নের্তৃত্ব প্রতিষ্ঠায় বিদিশা এরশাদের হাতকে শক্তিশালী করতে পূনর্গঠন প্রক্রিয়ায় শামিল হওয়ার আহবান জানান জাপার ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদ।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টি পূনর্গঠন প্রক্রিয়ার মূখপাত্র ও সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, সিনিয়র কো-চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা ও জাপা পূনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সমন্বয়ক অ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান, পূনর্গঠন প্রক্রিয়ার যুগ্ম মহাসচিব মেজর অবসরপ্রাপ্ত সিকদার আনিসুর রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট শোয়েব আহমেদ, যুগ্ম মহাসচিব কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান সিরাজ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট এমএজে ওয়াদুদ দীদার, বাংলাদেশ গনতান্ত্রিক মানবিক পার্টি চেয়ারম্যান মো. আক্তার হোসেন।

এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জাপা পূনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জিয়াউল হক সরকার, জাপা পূনর্গঠন প্রক্রিয়ার প্রচার ও প্রকাশনা সম্পাদক নাফিজ মাহবুব, দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, জাপা পূনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য লুৎফুল গনি টিটু, বিশিষ্ট সমাজ সেবক কাজী মাওলানা ইউসুফ আলী চৌধুরী, কাজী মাওলানা গোলাম সারোয়ার আলম, জাপা পূনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য হাফসা সুলতানা স্মৃতি, শেখ রুনা, জুলিয়া আক্তার মীরা ও শারমিন নিপাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App