×

ক্রিকেট

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হাসল অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৭:৩৫ পিএম

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হাসল অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শনিবার (২৩ অক্টোবর) অস্ট্রেলিয়া-দক্ষিন আফ্রিকার মধ্যকার প্রথম ম্যাচটি ছিল টান টান উত্তেজনায় ঠাসা। কোনও দল জিতবে তা নিয়ে জল্পনা-কল্পনায় ডুবে ছিল ক্রিকেটপ্রেমীরা। তবে এ ম্যাচে শেষ হাঁসি হেসেছে অ্যারন ফিঞ্চ বাহিনী। অজিরা ৫ উইকেটে জিতেছে।

এদিন প্রোটিয়াদের দেয়া ১১৯ রানের লক্ষ্য শুরুটা ভালো করতে পারেনি অজি ব্যাটসম্যানরা। পাওয়ার প্লেতেই তারা ২ উইকেট হারায় ২৮ রান করে। এমনকি ভক্তদের আস্থার প্রতিদান দিতে পারেননি ডেভিড ওয়ার্নার। ৪ রান করে কাগিসো রাবাদার শিকার হন তিনি। এরআগে আনরিখ নর্টিয়ের বলে শূন্য রানে প্রথম ওভারেই সাজঘরে ফিরেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। মিচেল মার্শ ১১ রানে আউট হয়েছেন। তাতে ১০ ওভারে ৩ উইকেটে ৫১ রান অস্ট্রেলিয়ার। স্টিভ স্মিথ ব্যক্তিগত ৩৫ রানে আউট হলে চাপে পরে অজিরা। তবে এরপর দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাথু ওয়েড ও স্টয়নিস। তারা দুজন বেশ দাপটেই খেলেছেন। ম্যাথু ওয়েড ১৫ ও স্টয়নিস ২৪ রানে অপরাজিত ছিলেন।

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটিসে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিয়মিত বিরতিতে উইকেট খুঁইয়ে বেশি দূর আগাতে পারেনি প্রোটিয়ারা। ৯ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে দক্ষিন আফ্রিকা। ম্যাচটিতে দলীয় ১৩ রানে ওপেনার ও অধিনায়ক তেম্বা ভাবুমাকে হারায়। তিনি ৭ বলে ১২ রান করে ম্যাক্সওয়েলের বলে বোল্ড আউট হন। এরপর ভেন ডার ডুসেন রাসি ভেন ডার ডুসেন হ্যাজেলউডের প্রথম ওভারেই মাত্র ৩ বল খেলে ২ রান করে আউট হয়ে যান। এরপর দলীয় ২৩ রানের সময় সেই হ্যাজেলউডের বলে ডি কক বোল্ড আউট হন।

যদিও এক্ষেত্রে তার কপালটা খারাপ বলতে হবে। কারণ বল তার ব্যাটে লেগে গিয়ে স্ট্যাম্পে আঘাত হানে। ডি ককও দ্রুত বিদায় নেয়ার পর, তখন ক্রিজে থাকা এইডেন মাক্রাম ও হেনরিখ ক্লাসান মিলে চাপ সামাল দেয়ার চেস্টা করেন। কিন্তু তারাও বেশিদূর এগুতে পারেননি। দলীয় ৪৬ রানের সময় ক্লাসান ১২ বল খেলে ১২ রান করে ক্লাসান প্যাট কামিন্সের বলে ক্যাচ আউট হন। মাঝে একটু ধরে খেলতে সমর্থ হন মাক্রাম ও ডেভিড মিলার। কিন্তু ৮০ রানের সময় মিলার ১৮ বল খেলে ১৬ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ আউট হন। এরপর যথাক্রমে দলীয় ৮২ রানের সময় ডউইন প্রেটোরিয়াস ২ বলে ১ করে অ্যাডাম জাম্পার বলে ক্যাচ আউট ও ৮৩ রানের সময় কেশাভ মহারাজ ২ বল খেলে কোনও রান করার আগে রান আউট হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App