×

খেলা

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৪:১৯ পিএম

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা শুরু

রবিবার হাইভোল্টেজ মহারণে বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ

দু’বছর পর ফের ভারত বনাম পাকিস্তান ম্যাচ। উত্তেজনায় ফুটছেন সমর্থকরা। বহু দিন পর রাত অবধি রেস্তরাঁ, বার, ক্লাব এবং হল খুলে রাখার অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। সেগুলিতে রবিবার সব চেয়ে বড় শো হতে চলেছে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ‘হাউজফুল’ হবে বলেই মনে করছেন মালিকরা।

এবারের টি-২০ বিশ্বকাপের 'সুপার টুয়েলভ'-এর সবচেয়ে প্রতীক্ষিত ম্যাচ এটি। রবিবার হাইভোল্টেজ মহারণে বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। এই মেগা ম্যাচের আগে বিরাট কোহলিদের মূল্যবান পরামর্শ দিয়ে রাখলেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। মাঠে নেমে খেলাটা উপভোগ করার কথাই বলছেন বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যান।

রায়না বলেন, "পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলে বুঝেছি ওরা হৃদয় দিয়ে খেলে। ২০০৭ সালের আইসিসি টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে দুই দল মুখোমুখি হয়েছিল প্রথমবার। বোল-আউটে ভারত জিতেছিল। ভারত-পাকিস্তান ম্যাচের আলাদাই রোমাঞ্চ। কোটি কোটি মানুষের কাছে এই ম্যাচ উপভোগ্য। ফ্যানেরা আলাদাই রোমাঞ্চিত হন। তারা কখনও হতাশ হন না। আমি ২০১৪ ও ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের অংশ ছিলাম। একজন প্লেয়ার হিসাবে জানি এই ম্যাচের জন্য টুর্নামেন্টের শুরু থেকেই অত্যন্ত চাপ থাকে। সবাই বলতে থাকে কত বড় ম্যাচ এটা। নিজেদের স্নায়ু ঠান্ডা রেখে ৪০ ওভার ভাল ক্রিকেট খেলেই জেতা সম্ভব। বলাটা সহজ জানি, কিন্তু এভাবেই জেতা যায়। যে দল ভাল চাপ সামলাতে পারে, সেই দলই জেতে। ভারত বরাবর সেটা করে এসেছে।"

রায়না ২০০৯, ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য ছিলেন। রায়নাই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। ২০১০ সালে রায়না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে শতরান হাঁকিয়ে ছিলেন। এবার দেখার রায়নার রেকর্ড কেউ স্পর্শ করতে পারেন কি না!

প্রসঙ্গত ভারতে এই ম্যাচ হওয়ার কথা থাকলেও করোনার কারণে টি২০ বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মাঠে। দূরে থেকেও মাঠের মতো উত্তেজনা পেতে হল, ক্যাফে, রেস্তরাঁতে ভিড় জমানোর চেষ্টা করছেন মানুষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App