×

সারাদেশ

মিতু হত্যা মামলা: আসামি ভোলা বেনাপোল থেকে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৪:৩৩ পিএম

আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে গ্রেপ্তার করা হয়েছে। গত বৃহস্পতিবার (২১ আক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বেনাপোল বাজার এলাকার দুর্গাপুর রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোলার বন্ধু ছিদ্দিক আহমদ ও পরিবারের সদস্যরা এ তথ্য নিশ্চিত করেছে। তবে মামলার তদন্ত সংস্থা পিবিআই (চট্টগ্রাম মেট্রো অঞ্চলের) পুলিশ সুপার নাঈমা সুলতানা বিষয়টি সম্পর্কে অবগত নন বলে জানান।

ছিদ্দিক আহমদ বলেন, ‘বৃহস্পতিবার রাতে যশোর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বেনাপোল বাজারের দুর্গাপুর রোডে আমার অফিসে অভিযান চালায়। গোয়েন্দা পুলিশের সদস্যরা আমার অফিস থেকে তাকে গ্রেফতার করে।’

সংশ্লিষ্টরা জানান, ‘বুধবার রাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্মকর্তারা এহতেশামুল হক ভোলার বন্ধু মুজিব ও কর্মচারী জাহেদকে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে আটক করে। তাদেরকে জিজ্ঞাসাবাদের পর বৃহস্পতিবার রাতে ছেড়ে দেওয়া হয়। জাহেদের কাছ থেকে ভোলার মোবাইল নম্বর নিয়ে ট্র্যাকিং করে তার অবস্থান নিশ্চিত করা হয়।’

গত ১৪ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামির পক্ষ থেকে জামিনের আবেদন করা হলে আদালত নামঞ্জুর করেন। এর আগে আলোচিত এ মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন এহতেশামুল হক ভোলা। পরে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দেন।

একইসঙ্গে জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। ভোলা আত্মসমর্পণ না করে সময়ের আবেদন করেন। ভোলা হাইকোর্টের নির্দেশনা পালন না করায় আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App