×

পুরনো খবর

বাবুলের নির্দেশেই মিতুকে হত্যা করে মুসা: ভোলার স্বীকারোক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১০:১৪ পিএম

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের নির্দেশেই তাঁর স্ত্রী মাহমুদা খানম মিতুকে হত্যা করা হয়েছিল। এই হত্যাকাণ্ডের নেতৃত্বে ছিলেন কামরুল শিকদার ওরফে মুছা। এ হত্যায় ব্যবহার করা অস্ত্র হত্যাকারীদের সরবরাহ করেছিলেন এহতেশামুল হক ভোলা। এ খুনের ঘটনায় বাবুল প্ররোক্ষভাবে সম্পৃক্ত বলে জবানবন্দিতে জানিয়েছেন তিনি।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এহতেশামুল হক ভোলা। এর আগে শুক্রবার তাকে বেনাপোল থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্টো'র ইন্সপেক্টর সন্তোষ কুমার চাকমা বলেন, মিতুকে খুনে অস্ত্র সরবরাহের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে ভোলা। এ খুনের ঘটনায় আসামি বাবুল আক্তার জড়িত বলে অনেক তথ্য জবানবন্দিতে তুলে ধরেছেন অস্ত্র সরবরাহকারী।

আলোচিত সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ থেকে এহতেশামুল হক ভোলা চার সপ্তাহের জামিন পান। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। গত ১৪ অক্টোবর মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে জামিনের সময় বাড়ানোর আবেদন করলে ভোলার অনুপস্থিতিতে মামলার শুনানি শেষে তার আবেদন নামঞ্জুর করেন। তারপর ভোলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরের পাচঁলাইশ থানর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App