×

জাতীয়

পীরগঞ্জে সৈকতের নির্দেশেই লোক জড়ো করেছিল রবিউল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০১:৩৬ পিএম

সম্প্রতি রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলা ঘটনার অন্যতম হোতা সৈকত মণ্ডলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এই সৈকতের নির্দেশেই মাইকিংয়ের মাধ্যমে লোক জড়ো করেছিল মসজিদের মোয়াজ্জেম রবিউল।

শনিবার (২৩ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

[caption id="attachment_314418" align="aligncenter" width="700"] ফাইল ছবি[/caption]

তিনি বলেন, রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, শুক্রবার (২২ অক্টোবর) রাতে টঙ্গী এলাকা থেকে সৈকত মন্ডল (২৪) ও তার সহযোগী রবিউল ইসলামকে (৩৬) গ্রেপ্তার করে র‌্যাব-১৩।

[caption id="attachment_313479" align="aligncenter" width="700"] ধর্ম অবমাননার অভিযোগে পীরগঞ্জে হিন্দুপল্লীতে আগুন দেওয়ার পরদিন আগুনে ছাই হয়ে যাওয়া ঘরের দিকে কান্নারত এক নারীর পাশে আতঙ্কিত চোখে তাকিয়ে আছেন অপরজন। ছবি: সংগৃহীত[/caption]

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় অবমাননাকর পোষ্টকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জের বগ করিমপুর গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে বেশ কয়েকটি বাড়িঘর, দোকানপাট ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় ৩টি মামলা দায়েরের প্রেক্ষিতে উজ্জল ও পরিতশসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে র‌্যাব-১৩।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App