×

জাতীয়

পরিস্থিতি স্বাভাবিক থাকলে জানুয়ারিতে বাড়বে ক্লাস: শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৪:১৭ পিএম

করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে জানুয়ারি থেকে পাঠদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এসএসসি ও এইচএসসি পরীক্ষার শেষে জানুয়ারিতে নতুন ক্লাস শুরু হবে। তখন ক্লাসের সংখ্যা আরও বাড়ানো হতে পারে।

শনিবার (২৩ অক্টোবর) চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় নবনির্মিত পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ নেই। কারণ, স্বাস্থ্যবিধি মানতে হবে, সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ দেখা গেছে। তাই এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না।

শিক্ষামন্ত্রী আরো বলেন, শুভবুদ্ধির শক্তি একসঙ্গে কাজ করলে অশুভশক্তি দেশের কোনো ক্ষতি করতে পারবে না। সম্প্রীতির বাংলাদেশে যারা সাম্প্রদায়িকতার সৃষ্টি করছে। তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। শুধু তাই নয়, আমাদের শিক্ষাব্যবস্থায় শৈশবের বোধটাকে যেভাবে গড়ে তোলে ঠিক একইভাবে রাজনৈতিক ও সামাজিক ব্যবস্থায় সবাইকে চোখ-কান খোলা রেখে এই অসম্প্রদায়িকতাকে তুলে ধরতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, কুমিল্লা পল্লী বিদ্যুৎ অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান, চাঁদপুর পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালু, প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App