×

রাজনীতি

নিত্যপণ্যের দাম কমাতে ব্যর্থ সরকার: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৩:৫৪ পিএম

সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘মানুষ কী খাবে তার দিকে সরকারের কোনও খেয়াল নেই। তারা (আওয়ামী লীগ) খেতে পারলেই হলো। আওয়ামী লীগ খাবে, পেট মোটা করবে, শরীর মোটা করবে আর দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে বিদেশে বাড়িঘর তৈরি করবে।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার সাধারণ মানুষের খাওয়া-পরাসহ সহজভাবে বসবাসের ব্যবস্থা করতে পারেনি। সরকার চাল, ডাল, তেল ও লবণের দাম কমাতে পারেনি। (নির্বাচনের আগে) কথা দিয়েছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে, আর এখন চাল ৭০ টাকা (কেজি)। এক সপ্তাহের মধ্যে সয়াবিন তেলের দাম বেড়েছে ৭ টাকা। চিনি, লবণ, ডাল, সবজিরও দাম বেড়েছে।

সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে দাবি করে বিএনপির এই অন্যতম শীর্ষ নেতা বলেন, ‘তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতেও ব্যর্থ হয়েছে। আজকে পুলিশ দিয়ে পূজামণ্ডপে কোনোরকম নিরাপত্তার ব্যবস্থা করা হয় না। সরকারের মদতেই আজকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হচ্ছে। মানুষের নিত্যপণ্যের সমস্যা থেকে দৃষ্টি ভিন্ন খাতে নিতে এসব করা হচ্ছে। মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে। তারা তাদের অধিকার চায়, ভোটের অধিকার চায়, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App