×

ক্রিকেট

অজিদের ১১৯ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ০৫:৪৬ পিএম

অজিদের ১১৯ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা

আউট করার পর ডুসেন হ্যাজেলউডের উল্লাস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবার(২৩অক্টোবর) প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান করেছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে অজি বোলারদের সামনে পাত্তাই পায়নি প্রোটিয়া ব্যাটসম্যানরা।

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটিসে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিয়মিত বিরতিতে উইকেট খুঁইয়ে বেশি দূর আগাতে পারেনি প্রোটিয়ারা।

ম্যাচটিতে দলীয় ১৩ রানে ওপেনার ও অধিনায়ক তেম্বা ভাবুমাকে হারায়। তিনি ৭ বলে ১২ রান করে ম্যাক্সওয়েলের বলে বোল্ড আউট হন। এরপর ভেন ডার ডুসেন রাসি ভেন ডার ডুসেন হ্যাজেলউডের প্রথম ওভারেই মাত্র ৩ বল খেলে ২ রান করে আউট হয়ে যান। এরপর দলীয় ২৩ রানের সময় সেই হ্যাজেলউডের বলে ডি কক বোল্ড আউট হন।

যদিও এক্ষেত্রে তার কপালটা খারাপ বলতে হবে। কারণ বল তার ব্যাটে লেগে গিয়ে স্ট্যাম্পে আঘাত হানে। ডি ককও দ্রুত বিদায় নেয়ার পর, তখন ক্রিজে থাকা এইডেন মাক্রাম ও হেনরিখ ক্লাসান মিলে চাপ সামাল দেয়ার চেস্টা করেন। কিন্তু তারাও বেশিদূর এগুতে পারেননি। দলীয় ৪৬ রানের সময় ক্লাসান ১২ বল খেলে ১২ রান করে ক্লাসান প্যাট কামিন্সের বলে ক্যাচ আউট হন। মাঝে একটু ধরে খেলতে সমর্থ হন মাক্রাম ও ডেভিড মিলার। কিন্তু ৮০ রানের সময় মিলার ১৮ বল খেলে ১৬ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ আউট হন।

এরপর যথাক্রমে দলীয় ৮২ রানের সময় ডউইন প্রেটোরিয়াস ২ বলে ১ করে অ্যাডাম জাম্পার বলে ক্যাচ আউট ও ৮৩ রানের সময় কেশাভ মহারাজ ২ বল খেলে কোন রান করার আগে রান আউট হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App