৭০ বছর বয়সী নারী জন্ম দিলেন প্রথম সন্তান!

আগের সংবাদ

সম্প্রীতি রক্ষায় রাজধানীসহ সারাদেশ বিক্ষোভ-অনশনে উত্তাল

পরের সংবাদ

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ

সিরিয়া মার্কিন সেনাবাহিনীর ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা আব্দুল হামিদ আল-মাতার নিহত হয়েছেন। খবর রয়টার্স, আল জাজিরা ও সিএনএনের

স্থানীয় সময় শুক্রবার (২২ অক্টোবর) যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মেজর জন রিগসবি এক বিবৃতিতে উল্লেখ করেন, আল-কায়েদার শীর্ষ নেতা নিহত হওয়ায় সন্ত্রাসী সংগঠনটির বিশ্বে সাধারণ মানুষ, যুক্তরাষ্ট্রের নাগরিক ও মিত্র রাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার ভবিষ্যত পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে।

বিবৃতিতে তিনি আরও উল্লেখ করেন, ওই হামলায় আব্দুল হামিদ আল-মাতার ছাড়া কেউ হতাহত হননি। সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি মার্কিন ফাঁড়িতে হামলার দুদিন পর এই হামলা চালানো হয়।

জঙ্গি সংগঠন আল-কায়েদা বর্তমানেও যুক্তরাষ্ট্র ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি উল্লেখ করে রিগসবি বলেন, আল-কায়েদা সিরিয়া ভুখণ্ডকে পুনরায় সংগঠিত হওয়া, সমন্বিত করা এবং বাহ্যিক সহযোগিতার নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করে।

হামলার প্রতিশোধ হিসেবে মার্কিন ড্রোন হামলা চালানো হয়েছে কি না সে ব্যাপারে স্পষ্ট কিছু বলেননি রিগসবি। সিরিয়ার কোন এলাকায় হামলা চালানো হয়েছে সেটিও তিনি জানাননি।

চলতি বছরের সেপ্টেম্বরেও পেন্টাগনের সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের এক অভিযানে আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সালিম আবু-আহমেদ নিহত হয়। দেশটির ইদলিব শহরের কাছে ওই হামলা চালানো হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়