সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত

আগের সংবাদ

ছেড়ে দেওয়া ১১০ বন্দিকে আটক করল মিয়ানমার

পরের সংবাদ

সম্প্রীতি রক্ষায় রাজধানীসহ সারাদেশ বিক্ষোভ-অনশনে উত্তাল

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ৯:২৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০২ অপরাহ্ণ

পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে রাজধানীসহ দেশব্যাপী গণঅনশন-গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ। শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে ঢাকার শাহবাগ চত্বর ও চট্টগ্রামের আন্দরকিল্লা চত্বরে এ কর্মসূচি শুরু করে। চলে বেলা ১২টা পর্যন্ত। এতে রাজধানীর শাহবাগ এলাকাসহ বিভিন্ন স্থানে সৃষ্টি হয় যানজটের।

শুক্রবার পাঠানো এক বিবৃতিতে সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথার্থ অর্থে দ্রুত বাস্তবায়ন ও সাম্প্রদায়িক মহলের চক্রান্ত প্রতিরোধে জনগণের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে ঐক্য পরিষদ।

সম্প্রতি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে পুরো দেশ। শুক্রবার মানববন্ধন, বিক্ষোভ, সমাবেশ, মশাল মিছিল, সহিংসতাবিরোধী কনসার্টসহ নানা প্রতিবাদে রাস্তায় নেমে এসেছে মানুষ। শান্তি ও সম্প্রীতি রক্ষা এবং সাম্প্রদায়িক হামলা চালানো, দুস্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাস্তায় নেমেছেন সাধু সন্ন্যাসীসহ শিশুরাও।

সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণ মিশন মঠ ও রামকৃষ্ণ মিশনের প্রধান ফটকের সামনে, জাতীয় প্রেস ক্লাব, শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের রাজু ভাস্কর্যের পাদদেশ, শাহবাগ প্রজন্ম চত্বর ছিল প্রতিবাদী কর্মসূচিতে উত্তাল। তবে দিন শেষে আন্দোলন ও প্রতিবাদের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে শাহবাগ। আজ শনিবারও নানা কর্মসূচিতে প্রতিবাদ জানাবে বিভিন্ন সংগঠন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়