চৌমুহনীতে পূজা মন্ডপে হামলার ঘটনায় গ্রেপ্তার ১৩

আগের সংবাদ

রায়েদ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুলের মনোনয়ন বাতিলের দাবি

পরের সংবাদ

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক, মহাসচিব দীপ

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১০:৩৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:২৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব পদে নির্বাচিত রয়েছেন। ঢাকা কেন্দ্রের ফলাফলে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৬৭৪ ভোট, মহাসচিব দীপ আজাদ পেয়েছেন ৯২৬ ভোট।

শনিবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

মহাসচিব পদে দীপ আজাদের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন লায়েকুজ্জামান। চট্টগ্রাম বাদে মহাসচিব পদে দীপ পেয়েছেন এক হাজার ৩৮৪ ভোট। লায়েকুউজ্জামান পেয়েছেন ৪৪৯ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী ছিলেন আবদুল মজিদ। এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হয়। তবে এখনও চট্টগ্রামের ফল ঘোষণা হয়নি। নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

চূড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ।

মহাসচিব পদে আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দপ্তর সম্পাদক পদে এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী। ৪টি সদস্য পদের বিপরীতে ১০ প্রার্থী হিসেবে ছিলেন : আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়