নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

শিশুর দেহে ফাইজারের টিকার কার্যকারিতা ৯০ শতাংশ

পরের সংবাদ

ওয়েবিনারে বক্তারা

প্রান্তিক জনগোষ্ঠীর পানির প্রাপ্যতা নিশ্চিতের দাবি

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১১:১৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১১:২৪ পূর্বাহ্ণ

টেকসই উন্নয়ন নিশ্চিতে জলবায়ু তাড়িত প্রান্তিক ও নগরে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর পানির প্রাপ্যতা নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা। বৃহস্পতিবার (২১ অক্টোবর) ‘ওয়াশ ইন্টিগ্রিটি ম্যানেজমেন্ট : চ্যালেঞ্জ এবং ওয়ে ফরওয়ার্ড’ নামক ওয়েবিনারে তারা এ দাবি জানান।

বাংলাদেশ ওয়াটার ইন্টিগ্রিটি নেটওয়ার্ক (বাউইন), চেঞ্জ ইনিশিয়েটিভ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এবং ওয়াটার ইন্টিগ্রিটি নেটওয়ার্ক (উইন) যৌথভাবে এ ওয়েবিনার আয়োজন করে। ওয়েবিনার আয়োজনের মূল উদ্দেশ্য ছিল পানি, পয়ঃনিষ্কাশন ও পরিচ্ছন্নতা ব্যবস্থাপনায়; চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়।

ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক পানিসম্পদ ও জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ গবেষণা কেন্দ্রের উপদেষ্টা ইমেরিটাস অধ্যাপক ড. আইনুন নিশাত। শুভেচ্ছা বক্তব্য দেন এনজিও ফোরাম ফর পাবলিক হেলথের নির্বাহী পরিচালক এস এম এ রশীদ। মূল বক্তা ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. এ. কে. এম. সাইফুল ইসলাম, বাউইনের সমন্বয়ক কাজী মনির মোশারফ।

আলোচক ছিলেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. আব্দুল্লাহ, চট্টগ্রাম ওয়াসার প্রজেক্ট ডিরেক্টর প্রকৌশলী আরিফুল ইসলাম, সিমাভির কান্ট্রি কো-অর্ডিনেটর অলোক মজুমদার, ভিইআরসির নির্বাহী পরিচালক ইয়াকুব হোসেন, ডরপের উপনির্বাহী পরিচালক জোবায়ের হাসান। ওয়েবিনারে সভাপতিত্ব করেন এলজিইডির সাবেক প্রধান প্রকৌশলী ও বাউইন সভাপতি শহিদুল হাসান। ওয়েবিনার পরিচালনায় ছিলেন চেঞ্জ ইনিশিয়েটিভের নির্বাহী পরিচালক এম জাকির হোসেন খান। বিজ্ঞপ্তি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়