×

খেলা

সুপার টুয়েলভে যাদের পেল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ১২:১০ এএম

সুপার টুয়েলভে যাদের পেল বাংলাদেশ

প্রতিপক্ষের ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে টাইগার ফিল্ডারদের উল্লাস।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে বৃহস্পতিবার (২১ অক্টোবর) নিজেদের শেষ ম্যাচে ওমানকে হারিয়েছে স্কটল্যান্ড। এই জয়ে গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে স্কটিশরা। নিজেদের ইতিহাসে তারা এবারই প্রথমবারের মতো আইসিসির কোন ইভেন্টের দ্বিতীয় পর্বে জায়গা করে নিয়েছে। অপরদিকে গ্রুপ ‘বি’তে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

রানার্সআপ হওয়ায় এখন সুপার টুয়েলভে গ্রুপ-১ এ বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আগামীকাল শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কা। ম্যাচটিতে তারা হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে খেলবে। ফলে বাংলাদেশের সঙ্গে বাছাইপর্ব থেকে যোগ দিচ্ছে শ্রীলঙ্কা।

এদিকে সুপার টুয়েলভে যেতে হলে জয় পেতে হবে এমন পরিসংখ্যান নিয়ে খেলতে নেমে ওমানকে মাত্র ১২২ রানে অলআউট করে দেয় স্কটল্যান্ড। জবাবে এ রান দুই উইকেট হারিয়ে ও তিন ওভার হাতে রেখে জিতে নেয় স্কটিশরা।

যেহেতু শ্রীলঙ্কার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি আনঅফিসিয়ালি এখন নিশ্চিত। ফলে আগামী ২৪ অক্টোবর সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। ২৭ অক্টোবর দ্বিতীয় ম্যাচে খেলবে ইংল্যান্ডের বিপক্ষে, ২৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ, ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা, ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App