×

জাতীয়

প্রশাসনের আশ্বাসে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ০৮:৩২ পিএম

প্রশাসনের আশ্বাসে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা

শুক্রবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে শাহবাগ থেকে মশাল মিছিল নিয়ে জাতীয় প্রেস ক্লাবে কর্মসূচি শেষ করেন বিক্ষোভকারীরা। ছবি: সংগৃহীত

প্রশাসনের আশ্বাস পেয়ে শাহবাগ থেকে সরে গেলেন পূজামণ্ডপে হামলার প্রতিবাদে বিক্ষোভকারী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মওদুত হাওলাদার এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সন্ধ্যা ৬টার পর বিক্ষোভকারীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ সময় তারা মিছিল সহকারে স্লোগান দিতে থাকে। সড়ক আটকে বিক্ষোভ করার কারণে ব‌্যাপক যানজটের সৃষ্টি হয়েছিল। এখন যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

এর আগে বিকেল ৪টার পর বিক্ষোভকারীরা শাহবাগ মোড়ের রাস্তায় বসে বিভিন্ন স্লোগান ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদ শুরু করেন। প্রতিবাদ সমাবেশের কারণে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তীব্র যানজট দেখা দেয়।

শাহবাগ থানার ডিউটি অফিসার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. শাহাবুদ্দিন বলেন, শুক্রবার দুপুর ১২টার পর থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠন শাহবাগ মোড়ে এসে প্রতিবাদ করতে থাকে। বিকেল ৪টার পর তারা রাস্তা অবরোধ করে বসে পড়েন।

খবর পেয়ে পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের সড়ক থেকে সরিয়ে দেন। সড়ক অবরোধ তুলে নেওয়ার পর বিক্ষোভকারীরা শাহবাগ থেকে জাতীয় প্রেসক্লাবের দিকে মিছিল নিয়ে অগ্রসর হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App