সড়কে শৃঙ্খলা না ফিরলে ব্যর্থ হবে সব উন্নয়ন: ওবায়দুল কাদের

আগের সংবাদ

কুমিল্লার পূজামণ্ডপে ‘কোরআন’ রেখেছিলেন ইকবালই

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে বিশৃঙ্খলা ঘটাচ্ছে প্রত্যাবাসনবিরোধীরা

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১ , ৫:১৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২২, ২০২১ , ৫:২৯ অপরাহ্ণ

রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে ফেরত পাঠালে যাদের ‘স্বার্থে আঘাত লাগবে’ তারােই বার বার রোহিঙ্গা ক্যাম্পে ‘বিশৃঙ্খলা’ ঘটাচ্ছে। শুক্রবার (২২ অক্টোবর) সকালে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের এক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

সর্বশেষ কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে শুক্রবার ভোরে এক মাদ্রাসায় হামলায় ছয়জন নিহত হয়।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাতে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস নামের একটি সংগঠনের চেয়ারম্যান মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে অব্যাহত সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক লোক মিয়ানমারে ফেরত যেতে চায় না। তাদের স্বার্থে আঘাত লাগে। সেই কারণে হয়তো তারা এসব অঘটন ঘটাচ্ছে। আমি ঠিক জানি না, জানতে হবে।

তিনি বলেন, লোকে বলছে ওখানে না কি ড্রাগের ব্যবসা হয়। আবার কেউ কেউ তথ্য দিয়েছে কিছু উইপন, কিছু বন্দুক টন্দুকও আনা হয়। আমরা এসব নিয়ে আলোচনা করেছি। আমার প্রস্তাব হল, এই ড্রাগ ও অস্ত্র পুরোপুরি বন্ধ করার জন্য প্রয়োজনে গুলি ছুঁড়তে হবে। স্বরাষ্ট্রমন্ত্রীও এতে রাজি আছেন।

রোহিঙ্গা ক্যাম্প ও ক্যাম্পের বাইরে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত করার বিষয়ে বৃহস্পতিবার একটি সভায় আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়