মুক্তিযোদ্ধার ভাতাভোগী গ্রেপ্তার, এলাকায় বিস্ময়

আগের সংবাদ

সেই শিক্ষিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি, আবারও আন্দোলনে শিক্ষার্থীরা

পরের সংবাদ

ডাচদের লজ্জায় ডুবিয়ে গ্রুপ সেরা শ্রীলঙ্কা

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১ , ১০:৩০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২২, ২০২১ , ১০:৩০ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয়বারের মতো সর্বনিম্ন রানে গুঁড়িয়ে গেল নেদারল্যান্ডস। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৪৪ রানে গুটিয়ে গেছে দলটি। ১০ ওভারে ডাচদের উড়িয়ে দেন তিন শ্রীলঙ্কান বোলার। লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা তিনটি করে উইকেট নেন। আর দুটি উইকেট শিকার করেন মাহিশ থিকশানা। এর আগে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে নেদারল্যান্ডস মাত্র ৩৯ রানে গুঁড়িয়ে গিয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই এখন পর্যন্ত সর্বনিম্ন রানের স্কোর। সেবারও বাংলাদেশের মাটিতে মাত্র ১০.৩ ওভারে ডাচদের ছিন্নভিন্ন করে দিয়েছিলেন শ্রীলঙ্কান বোলাররা। ৪০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৭.১ ওভারে দুই উইকেট হারিয়ে ৭৭ বল হাতে রেখে আট উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। এ জয়ের ফলে তিনটি ম্যাচে জিতে গ্রুপ সেরা হয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে সিংহলিজরা। ৩৯, ৪৪, ৬০- সংখ্যাগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি সর্বনিম্ন ইনিংস। তিনটিই ঘটেছে শ্রীলঙ্কার বিপক্ষে। প্রথম দুটির সাক্ষী নেদারল্যান্ডস। ৬০ রানের ইনিংসটি নিউজিল্যান্ডের। তারা ২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার ৬০ রানে গুটিয়ে গিয়েছিল।

শুক্রবার (২২অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খান নেদারল্যান্ডসের ব্যাটসম্যানরা। দলীয় খাতায় ৩ রান যোগ করতেই রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ম্যাক্স ওদাউদ। এরপর ব্যাটিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি বেন কুপার। ৮ বলে ১০ রান করে থিকশানার শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর একে একে উইকেট হারিয়ে বিপদে পড়ে ডাচরা। দলের খাতায় ৪০ রান যোগ না হতেই সাজঘরের পথ ধরেন সাত ডাচ ব্যাটসম্যান। ওপেনার স্টিফেন মাইবার্গ পাঁচ বলে ৫ রান করে থিকশানার শিকার হয়ে মাঠ ছাড়েন। তবে ৯ বলে ১১ রান করে দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক কলিন অ্যাকারম্যান। রলেফ ভ্যান ডার মারউই ও বেস দে লিড শূন্য রানে ফিরে যান। এরপর দলের হাল ধরার চেষ্টা করেও ব্যর্থ হন স্কট এডওয়ার্ডস।

তাড়াহুড়ো করে খেলতে গিয়ে তিনি ১৩ বলে আট রান করে লাহিরু কুমারের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। ৪০ রানে সাত উইকেট হারানো নেদারল্যান্ডস দলের খাতায় আর চার রান যোগ করতেই হারিয়ে বসে সবকটি উইকেট। পিটার সিলার, ফ্রেড ক্ল্যাসেন নিজেদের খাতায় এক রান করে যোগ করলেও বাকি দুই ব্যাটসম্যান ব্রেন্ডন গ্লোভার ও পল ভ্যান মিকরেন শূন্য রানে সাজঘরে ফেরেন।

আর- এস / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়