×

জাতীয়

সাম্প্রদায়িক সহিংসতায় বিপিপির নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১০:০৬ পিএম

সাম্প্রদায়িক সহিংসতায় বিপিপির নিন্দা

সংগৃহীত ছবি

দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের মন্দির, ঘরবাড়ি ও দোকানপাটে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি)। এই ঘটনার দোষীদের বের করে শাস্তির আওতায় আনারও দাবি জানানো হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী মো. হাবিবুর রহমান এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নূরুজ্জামান এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ গভীর উদ্বেগের সাথে খেয়াল করছে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনের সময় পরিকল্পিতভাবে মণ্ডপ, মন্দির, হিন্দুদের ঘরবাড়ি ও দোকানপাটে সাম্প্রদায়িক গোষ্ঠী হামলা চালিয়েছে। সর্বশেষ তারা পরিকল্পিতভাবে রংপুর জেলার পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে মাঝিপাড়ার ১৮টি পরিবারকে নিঃস্ব করে দিয়েছে। তাদের এসব রাষ্ট্রবিরোধী কাজের জন্য বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ তীব্র নিন্দা ও জোরালো প্রতিবাদ জানাচ্ছে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক নীতির কারণেই স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল। তারই সুযোগ্য মেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন সামাজিক ও অর্থনৈতিক সূচকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি পরিকল্পিতভাবে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App