×

জাতীয়

মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ০১:১৪ পিএম

মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯

মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি

মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯

মুগদা হাসপাতালের সামনে আগুন নেভানোর চেষ্টায় দমকল বাহিনী। ছবি: ভোরের কাগজ

মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯
মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯

অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের সামনে উদ্বিগ্ন চিকিৎসক, নার্স, রোগী ও তাদের স্বজনরা। ছবি: ভোরের কাগজ

মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে থেকে আগুন, দগ্ধ ৯

মুগদা জেনারেল হাসপাতালের ছয় তলায় আইসিইউতে এইচডি ইউ ক্যাতল্যাবে হঠাৎ এসি বিস্ফোরণ হয়ে আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৯ জন দগ্ধ হয়েছেন।  তবে ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

দগ্ধ ও আহত ৯ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। [caption id="attachment_314055" align="aligncenter" width="1599"] হাসপাতালে আগুন লাঘার ঘটনায় এক রোগীর স্বজনের কান্না। ছবি: ভোরের কাগজ[/caption]

আগুণ নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করেছে বলে জানা যায়। রাজধানীর মুগদা হাসপাতালের আইসিইউতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. রায়হান এই তথ্য নিশ্চিত করেছেন।

অগ্নিকাণ্ডের সময় আইসিইউ  ইউনিটে কোনো রোগী ছিল না জানিয়ে মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আহমদুল কবির বলেন, আহতদের ছয়জন হাসপাতালের কর্মী।

[caption id="attachment_314065" align="aligncenter" width="1599"] বৃহস্পতিবার মুগদা জেনারেল হাসপাতালের আইসিইউতে আগুন নেভানোর চেষ্টায় ফায়ার সার্ভিসের গাড়ি। ছবি: ভোরের কাগজ[/caption]

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এনায়েত হোসেন জানান, দমকল বাহিনীর সাতটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং তাদের চেষ্টায় বেলা ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

[caption id="attachment_314060" align="aligncenter" width="1600"] অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের সামনে উদ্বিগ্ন চিকিৎসক, নার্স, রোগী ও তাদের স্বজনরা। ছবি: ভোরের কাগজ[/caption]

মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মুগদা হাসপাতালের ছয় কর্মীকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। তাদের পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি করা হয়েছে।

মুগদা মেডিকেলের অধ্যক্ষ আহমদুল কবির বলেন, ছয় তলার ওই আইসিইউ ইউনিটে আগে করোনা রোগীদের রাখা হতো। এখন সংক্রমণ কমে আসায় সেটা অন্য রোগীদের রাখার জন্য প্রস্তুত করা হচ্ছিল।

তিনি আরও বলেন, কোনো রোগী সেখানে ছিল না। হাসপাতালের কর্মীরাই পরিচ্ছন্নতার কাজ করছিলেন। আজ কাজ হচ্ছিল ক্যাথল্যাবে। আহতদের এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App