×

সারাদেশ

ফরিদপুরে প্রতারণার অভিযোগে দুজন আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ০৩:২৩ পিএম

ফরিদপুরে প্রতারণার অভিযোগে দুজন আটক

ফরিদপুরের আলফাডাঙায় প্রতারণার অভিযোগে আটককৃত দুজন

ফরিদপুরের আলফাডাঙ্গায় ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে আটককৃতদের ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার পানাইল গ্রামের সোহাগ শেখ (২২) ও একই এলাকার নুর আলম মোল্যা (২৫)।

এর আগে উপজেলার পাড়াগ্রাম এলাকার উজ্জ্বল মোল্যা নামে এক ভুক্তভোগী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার (১৯ অক্টোবর) উপজেলার গোপালপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

থানা সূত্রে জানা গেছে, সোহাগ শেখ ও নুর আলম মোল্যা নিজেদের ‘ডিসি অফিসের কর্মকর্তা’ পরিচয় দিয়ে গ্রামের মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। দীর্ঘদিন সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে সরকারি সহায়তা দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়াই ছিলো তাদের পেশা।

ভুক্তভোগী উজ্জ্বল মোল্যা জানান, তারা আমাদের বাড়ীতে এসে ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে বলে সরকারি ঘর ও গর্ভবতী ভাতার কার্ড করে দিবে। আমি তখন জানতে চেয়েছি আপনারা তো কোন মেম্বার-চেয়ারম্যান না। তখন তারা আমাকে বলে, মেম্বার-চেয়ারম্যান সরকারি জিনিস জনগণকে দেবে বলে আত্মসাৎ করে। সে কারণে জেলা প্রশাসক তাদের পাঠিয়েছেন। এরপর তারা সরকারি খরচ বাবদ সাত হাজার টাকা দিতে বলে। পরবর্তীতে বিষয়টি আমার কাছে সন্দেহজনক মনে হয়। তখন উপজেলা পরিষদে খোঁজ নিয়ে জানতে পারি। বর্তমানে সরকারিভাবে এসব দেওয়ার কোন কার্যক্রম চলমান নেই। এরপর পুলিশকে বিষয়টি অবগত করার পর তারা এই প্রতারকদের গ্রেপ্তার করে।

তাদের প্রতারণার স্বীকার উপজেলার যোগিবরাট গ্রামের আবু বক্কর, পাড়াগ্রামের শাহাজাহান মোল্যা, পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার বাঘডাঙ্গা গ্রামের গৃহবধূ তানজিলা বেগমসহ একাধিক ব্যক্তি জানিয়েছেন, তাদের সবার কাছ থেকে সোহাগ শেখ ও নুর আলম মোল্যা সরকারি সুযোগ সুবিধার কথা বলে বড় অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন।

এ প্রসঙ্গে আলফাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান জানান, সরকারি সহয়তা দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে দুজনের বিরুদ্ধে মামলা এবং এরপর তাদের আটক করে আদালতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App