×

শিক্ষা

দিনব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ০৮:১৫ পিএম

দিনব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পতাকা উত্তোলন করছেন এর উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক

স্বাস্থ্যবিধি মেনে সারাদিন ব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, হলের প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টর, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর এ দিন বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ‘কোভিড-১৯ এর টিকাদান কার্যক্রম’ উদ্বোধন করেন উপাচার্য ড. মো. ইমদাদুল হক। এ সময় ট্রেজারার ড. কামালউদ্দিন আহমদ, ঢাকা জেলার সিভিল সার্জন, ছাত্র-কল্যাণ পরিচালক উপস্থিত ছিলেন।

পরে দুপুর একটায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমদাদুল হক বলেন বলেন, এই দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টিকা কার্যক্রমের উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত। অল্প কয়েকদিনের মধ্যেই ক্যাম্পাসে জাতীয় পরিচয়পত্র কার্যক্রম উদ্বোধন করা হবে।

তিনি আরও বলেন, কেরাণীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত জমিতে খেলার মাঠ এবং কিছু আবাসন ব্যবস্থার আপতত সমাধান করা হবে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধিসহ গবেষণা সহায়তাকারী প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি করা হচ্ছে। সব সুযোগ-সুবিধা ও সহযোগিতা বাড়ানোর একমাত্র লক্ষ্য হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা।

বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা গবেষণায় অনেক দূর এগিয়েছে। আশা করা যায় অদূর ভবিষ্যতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানদণ্ডে এগিয়ে যাবে। ভবিষ্যতে নতুন ক্যাম্পাস স্থাপনের মধ্য দিয়ে সকল ধরনের সমস্যা লাঘব হবে।

আলোচনা সভায় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সঞ্চালনায় বিভিন্ন অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ,সাধারণ সম্পাদক অধ্যাপক শামীমা বেগম ও প্রক্টর ড. মোস্তফা কামাল বক্তব্য দেন।

২০ অক্টোবর সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার (২১ অক্টোবর) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App