×

জাতীয়

আবরার হত্যা মামলার যুক্তি উপস্থাপন ২৪ অক্টোবর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ০৬:২৬ পিএম

আবরার হত্যা মামলার যুক্তি উপস্থাপন ২৪ অক্টোবর

আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলার যুক্তি উপস্থাপনের জন্য আগামী ২৪ অক্টোবর দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (২১ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ দিন ধার্য করেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর মামলার আত্মপক্ষ সমর্থনে ২২ আসামি নিজেদেরকে আদালতে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এরপর আদালত রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য আজকের দিনটি ধার্য করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী ২৪ অক্টোবর দিন ধার্য করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জের ধরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ডেকে নেন। এরপর রাত তিনটার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ চকবাজার থানায় বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এরপর তদন্তে পাওয়া আরও কয়েকজনকে আসামি করে মামলার চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটভুক্ত ২৫ আসামির মধ্যে তিন জন পলাতক থাকায় আটক বাকি ২২ জন হলেন- মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রাসেল, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মো. মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত, ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত, মোর্শেদ অমত্য ইসলাম ও এস এম মাহমুদ সেতু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App