×

সারাদেশ

রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ০৮:১৮ পিএম

রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ

কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করছে ইবি শিক্ষার্থীরা

কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক সংস্কারের দাবিতে টানা দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বুধবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে পাঁচটার দিকে প্রধান ফটকের সামনে রাস্তা অবরোধ করে তারা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ছাড়াও এই আন্দোলনে গাড়ি চালকরাও একাত্মতা পোষণ করেছেন।

আন্দোলনকারীদের কাছ থেকে জানা গেছে, আন্দোলনে পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সাথে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। পুলিশ শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছেন বলে অভিযোগ তাদের। তবে পুলিশ সদস্য বিষয়টি অস্বীকার করেছেন। এসময় গায়ে হাত দেওয়া দায়িত্বরত পুলিশের ক্ষমা চাওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

এর আগে বিকাল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘জিয়া মোড়’ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন হল ও সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে এসে অবরোধে মিলিত হয়।

বাংলা বিভাগের শিক্ষার্থী জি কে সাদিক বলেন, আমাদের সকলের দাবি কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক দ্রুত সংস্কার করা হোক। এই রাস্তায় প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। আগামী ২৫ অক্টোবর আমাদের ক্যাম্পাসে ক্লাস শুরু হবে। শিক্ষার্থীরা মারাত্মক ঝুঁকি নিয়েই ক্যাম্পাসে আসা-যাওয়া করছে।

অবরোধে আটকে থাকা গাড়ি চালক মিজানুর রহমান বলেন, তাদের দাবি যৌক্তিক। এই রাস্তায় চলাচলের ফলে আমাদের গাড়ির অনেক ক্ষতি হয়। গাড়ি মেরামতেও অনেক টাকা খরচ হয়। অতি দ্রুত এই সড়ক সংস্কারের জোর দাবি জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। আমাদেরও দাবি এই সড়কটি দ্রুত সংস্কার করা হোক। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামীকাল (বৃহস্পতিবার) কুষ্টিয়া-ঝিনাইদহ প্রশাসনের সঙ্গে এ ব্যাপারে আলোচনায় বসবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App