×

জাতীয়

বদরুন্নেসা কলেজের শিক্ষক রুমাকে আটক করলো র‌্যাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ০৫:০৩ পিএম

বদরুন্নেসা কলেজের শিক্ষক রুমাকে আটক করলো র‌্যাব

বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকার। ছবি: সংগৃহীত

দেশে ধর্মীয় উত্তেজনাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে পুরোনো ভিডিও দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রুমা সরকার নামে বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপককে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দপ্তরে নিয়ে আসা হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

র‍্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত পরে জানানো হবে।

গত দুর্গা পূজার সময় থেকে হিন্দু সম্প্রদায়ের উপর যেসব হামলার ঘটনা ঘটেছে, রুমা সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব হামলার প্রতিবাদে টানা পোস্ট দিয়ে আসছিলেন। জানা যায়, পল্লবীতে ছেলের সামনে নৃশংসভাবে বাবা সাহিনুদ্দিনকে হত্যার ভিডিও তিনি নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলায় নিহত যতন সাহার ভিডিও দিয়ে ফেসবুকে পোস্ট দেন। ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়।

দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা শহরের একটি পূজামণ্ডপে ইসলামের পবিত্র গ্রন্থ কোরআন পাওয়ার অভিযোগে পূজামণ্ডপে হামলা চালানো হয়। এরপর টানা কয়েকদিন নোয়াখালী, ঢাকা, কিশোরগঞ্জ, ফেনী, চাঁদপুর, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় হিন্দু ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ, মন্দির, স্থাপনা ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এসময় সহিংসতায় প্রাণহানির ঘটনাও ঘটেছে।

শুক্রবার জুমার নামাজের পর ঢাকায় সংঘর্ষ হয়েছে। সরকারের কঠোর হুঁশিয়ারের মধ্যেও ফেসবুকে একটি কমেন্টের জেরে রংপুরের পীরগঞ্জ এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের ২০টির মতো বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App