×

জাতীয়

পীরগঞ্জে হামলার ঘটনায় আরো ১১ জন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ০৮:৫৮ পিএম

রংপুরের পীরগঞ্জে হিন্দু পাড়ায় হামলার ঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে ৫৩ জনকে গ্রেপ্তার করা হলো।

এ সম্পর্কে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, যারা গ্রেপ্তার হয়েছেন তারা এজাহারভুক্ত আসামি। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে তোলা হবে। নতুন মামলার বাদী হলেন থানার উপপরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন। একই সঙ্গে তারা হিন্দু বাড়িঘরে হামলা–ভাঙচুর ও অগ্নিসংযোগের পৃথক মামলারও আসামি।

[caption id="attachment_313604" align="aligncenter" width="700"] ফেসবুকে ধর্ম অবমাননাকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জের হিন্দুপল্লীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে যাওয়া বিধ্বস্ত ঘর।[/caption]

ওসি আরও বলেন, ঘটনার ৪০ দিন আগে ফেসবুকে ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করা নিয়ে উজ্জ্বল হাসানের সঙ্গে মাঝিপাড়া এলাকার পরিতোষ সরকারের ফেসবুকে তর্কবিতর্ক হয়। পরিতোষকে শায়েস্তা করার জন্য তার দেয়া আপত্তিকর পোস্ট স্ক্রিনশট নিয়ে বিভিন্নজনের কাছে পাঠান উজ্জ্বল হাসান। এতে লোকজন সংগঠিত হতে থাকে। উত্তেজিত হয়ে ওঠে। একপর্যায়ে হিন্দুধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও সহিংস ঘটনার সৃষ্টি হয়।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত রবিবার রাতে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা চালানো হয়। এ ঘটনায় দায়ের করা তিনটি মামলায় ৫৩ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পীরগঞ্জ থানা-পুলিশ জানায়, তিনটি মামলার মধ্যে দুটি মামলার বাদী হলেন পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App