×

রাজনীতি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের কঠোর সমালোচনায় রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ০৩:৪২ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের কঠোর সমালোচনায় রিজভী

বুধবার পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সমালোচনা করেন। ছবি: ভোরের কাগজ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার (২০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সমালোচনা করেন।

তিনি বলেন, সয়াবিন তেল এক লাফে ৭ টাকা বৃদ্ধি হয়েছে। ১৫৩ টাকা থেকে বেড়ে ১৬০টাকা হয়েছে। ওবাদুল কাদের বলছেন মনিটরিং করছেন শেখ হাসিনা। আর এই মনিটরিং করতে গিয়ে চালের দাম, ডালের দাম সব হু হু করে আকাশ ছুই ছুই করছে। এটাই হচ্ছে শেখ হাসিনার রাজনৈতিক অপকৌশল। রংপুর পুড়ুক, চৌমুহনী পুড়ুক, হাজীগঞ্জ পুড়ুক আমি এর মধ্য দিয়ে আমার এজেন্ডা বাস্তবায়ন করব।

রিজভী বলেন, শেখ হাসিনা মনে করেন আমি চালের দাম, লবনের দাম, পেয়াজের দাম, ডালের দাম বাড়াবো আর আমার সিন্ডিকেটরা পকেট ফুলাবে। পকেট ফুলিয়ে মোটা সোটা হতে থাকবে। আর এর মধ্য দিয়ে সরকারের ময়ুরের সিংহাসন টিকে থাকবে এটাই হচ্ছে শেখ হাসিনার অভিপ্রায়। এটাই হচ্ছে শেখ হাসিনার ইচ্ছে। তার সিন্ডিকেটকে সুযোগ করে দেওয়ার জন্য জনগণের দৃষ্টি চৌমুহনীতে, হাজীগঞ্জে, চট্টগ্রামে এবং পীরগঞ্জে উনি নিয়ে রেখেছেন। আর ওবায়দুল কাদেরসহ আরও যারা মন্ত্রী রয়েছেন তাদেরকে উনি বলে রেখেছেন তোমরা এটার ওপর ব্যস্ত রাখো জনগণকে। তারা সেই কাজটাই অত্যান্ত নিষ্ঠার সঙ্গে করছেন।

কুমিল্লার পূজামণ্ডপে হামলার ঘটনা প্রসঙ্গে রিজভী বলেন, কুমিল্লাবাসী এবং হিন্দু সম্প্রদায়ও বলছে আমরা নিরাপত্তার জন্য কুমিল্লা প্রশাসনকে বলেছিলাম। কিন্তু তারা যথাসময়ে সাড়া দেয়নি অনেক দেরি করে এসেছে, এ নিয়ে পত্রপত্রিকায়ও লেখালেখি হচ্ছে। আর আজ একের পর এক বিএনপি'র নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

রিজভী বলেন, আজকে গুম-খুনের রাজনীতিতে, আজকে মিথ্যাচারের রাজনীতিতে আমরা প্রত্যেকে যদি প্রশিক্ষিত হই আমার মনে হয় সরকার বেশি দিন টিকতে পারবে না। আদর্শের কাছে, ন্যায়ের কাছে, ইনসাফের কাছে, সুশাসনের কাছে, নীতির কাছে কখনোই জুলুমকারীরা টিকে থাকতে পারে না। কখনোই পারবে না। আমার মনে হয় আজকে এই সরকার একটি গভীর নীলনকশা বাস্তবায়ন করছে।

ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App