×

সারাদেশ

চট্টগ্রামের বাঁশখালীতে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত দুই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ০৬:৩৯ পিএম

চট্টগ্রামের বাঁশখালীতে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত দুই

ঘটনাস্থলে নিহত আবদুল খালেক কালু / ফাইল ছবি

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী মনছুরিয়ায় দুই ভাইয়ের মধ্যে জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সঞ্জয় কুমার নাথ জানিয়েছেন, হাসপাতালে আনার আগেই আবদুল খালেক কালুর (৩৫) মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও চার জন আহত হয়ে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন কাশেম আলীর ছেলে মনজুরুল আলম (৪০), মো. বাহাদুর (৩২) ও সুলতান মোহাম্মদ টিপু (২৫)। পরবর্তীতে শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবুল কাশেমের ছেলে কামাল হোসেন (৫০) ও সুলতান মোহাম্মদ টিপুকে (২৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু হাসপাতালে নেওয়ার পথে সুলতান মোহাম্মদ টিপু মারা যান।

বুধবার (২০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী মনছুরিয়া চৌমুহনী এলাকায় বসতভিটার টিউবওয়েয়ের পানি নিষ্কাশন নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশখালী পৌরসভার ৯ নং ওয়ার্ডের মনছুরিয়া এলাকার আবুল কাশেম ও কাশেম আলীর মধ্যে দীর্ঘদিন থেকে ভিটেবাড়ির জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এটি নিয়ে হয়েছে একাধিক সালিশী বৈঠক। আবুল কাশেমের ছেলে আবদুল খালেক কালু বাড়ির সামনে একটি টিউবওয়েল বসায়। টিউবওয়েলের পানি বিভিন্ন ওয়ারিশভুক্ত পুকুরে পানি ফেলা নিয়ে চাচাত ভাই মনজুরুল আলমের সঙ্গে সকাল ১১টার দিকে বাড়িতে বাগবিতণ্ডা হয়। এর এক পর্যায়ে দুপুরে দেড়টার দিকে মনছুরিয়া বাজার চৌমুহনী এলাকায় দা, কিরিচ, লাঠি নিয়ে সংঘর্ষে রূপ নেয়।

নিহতের স্বজনরা জানান, হামলাকারীরা চাচাত ভাইয়ের পক্ষে ভাড়াটিয়া লোক দিয়ে তাদের উপর হামলা চালিয়েছে।

বাঁশখালী পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. দেলোয়ার জানান, মনছুরিয়া এলাকায় আবুল কাশেম ও কাশেম আলীর পরিবারের মধ্যে বসতভিটার জায়গা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ ছিল। সালিশী বৈঠকও হয়েছে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন সংঘর্ষের ঘটনায় আবদুল খালেকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে ভিটেবাড়ির সীমানা ও জমি নিয়ে বিরোধ ছিল। টিউবওয়েলের পানি নিষ্কাশনের পানি পুকুরে ফেলাকে কেন্দ্র করে আবুল কাশেমের ছেলে আবদুল খালেক ও কাশেম আলীর ছেলে মনজুরুল আলমের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App