×

বিনোদন

শাহরুখপুত্রের পাশে শিবসেনার নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ০৬:০৫ পিএম

শাহরুখপুত্রের পাশে শিবসেনার নেতা

কিশোর তিওয়ারি ও আরিয়ান

মাদক মামলায় বর্তমানে মুম্বাইয়ের আর্থার রোড কারাগারে বন্দীদশা কাটছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের। তবে তার গ্রেফতার হওয়া প্রসঙ্গে ভারতের বেশিরভাগের মধ্যেই নেতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে প্রকাশ্যেই বিষয়টি নিয়ে সমালোচনা করেছেন। এবার শাহরুখপুত্রের পাশে দাঁড়িয়েছেন শিবসেনার সিনিয়র এক নেতা।

প্রতিমন্ত্রী পদমর্যাদার এই নেতার নাম কিশোর তিওয়ারি। তিনি মনে করছেন আরিয়ানকে গ্রেফতার করে মৌলিক অধিকার লঙ্ঘন করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। একজন কর্মরত বিচারককে দিয়ে বিষয়টি তদন্ত করে দেখার জন্য সুপ্রিম কোর্টের কাছে আবেদনও করেছেন তিনি। তিওয়ারি সংবিধানের ৩২ অনুচ্ছেদ অনুযায়ী আবেদনটি করেছেন।

তিনি বলেন, ‘পক্ষপাতদুষ্ট’ এনসিবি প্রায় দুই বছর ধরে যেভাবে চলচ্চিত্র ব্যক্তিত্ব, মডেল ও অন্য সেলিব্রিটিদের হেনস্তা করছে, প্রধান বিচারপতি এনভি রমনার কাছে ‘সর্বোচ্চ অগ্রাধিকার’ দিয়ে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করেছেন তিওয়ারি।

আবেদনে তিনি বলেছেন অনুচ্ছেদ ৩২-এর অধীনে, সুপ্রিম কোর্ট এবং ভারতের প্রধান বিচারপতি মৌলিক অধিকারের লঙ্ঘন সম্পর্কিত প্রতিটি বিষয় বিবেচনায় নিতে বাধ্য। সংবিধানের তৃতীয় অংশে এ অধিকার নিশ্চিত করা হয়েছে আর এনসিবি যা অমান্য করছে। সরকারি ছুটির কথা উল্লেখ করে বিশেষ এনডিপিএস আদালত আরিয়ান খান এবং অন্যান্য আসামির জামিন আবেদনের রায় ২০ অক্টোবর পর্যন্ত স্থগিত করে।

বিষয়টি উল্লেখ করে আবেদনে বলা হয়েছে, এতে অভিযুক্ত ‘নিদারুণ অপমানের শিকার’ হয়েছে।’ ‘অগণতান্ত্রিক এবং অবৈধ উপায়ে’ তাকে ১৭ রাতের জন্য কারাগারে রাখা হয়েছে। এটি সংবিধানে বর্ণিত মৌলিক অধিকার ও স্বাধীনতার মৌলিক অধিকারকে সম্পূর্ণরূপে লঙ্ঘন করে এবং সুপ্রিম কোর্ট কর্তৃক বহাল এবং নিষ্পত্তি হওয়া ‘জামিনই আদর্শ, জেল হলো ব্যতিক্রম’ এ ধারণাকে উপেক্ষা করে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে গোয়াগামী এক বিলাসবহুল প্রমোদতরিতে আয়োজিত মাদক পার্টিতে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। এ পার্টি থেকে আরিয়ানসহ অনেককে আটক করে তারা। প্রায় ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আরিয়ান খান, অভিনেতা আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচাসহ আরও ১৭ জনকে গ্রেপ্তার করেছে এনসিবি।

গত বৃহস্পতিবার শুনানি শেষে বলিউডের এই তারকা সন্তানকে ১৪ দিনের জন্য জেলে পাঠিয়েছেন আদালত। শুক্রবার জামিন আবেদন করলেও তা নাকচ করে দেন আদালত। এদিকে, নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর নিয়ম অনুযায়ী, মাদক কান্ডে কাউকে গ্রেপ্তার করা হলে তার কাউন্সিলিং-এর বিশেষ ব্যবস্থা করা হয়। সেই নিয়ম অনুযায়ী শাহরুখপুত্র আরিয়ান খানেরও কাউন্সিলিং চলছে কারাগারে। এরই মধ্যে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের সঙ্গে কথা বলছেন আরিয়ান।

সমীর জানিয়েছেন, তার সঙ্গে আলাপচারিতায় ভবিষ্যতে একজন দায়িত্বশীল নাগরিক হয়ে দেশের জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন শাহরুখপুত্র। কারাগারের ভিতরে আরিয়ানের নিরাপত্তাও আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। তার উপর ২৪ ঘণ্টা নজর রাখছেন পুলিশের কর্মকর্তারা। তার জামিনের পরবর্তী শুনানির দিন ২০ অক্টোবর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App