×

জাতীয়

যুবলীগের চেয়ারম্যানের ফোন হ্যাকার গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ০৫:১৮ পিএম

যুবলীগের চেয়ারম্যানের ফোন হ্যাকার গ্রেপ্তার

হ্যাকার ফিরোজ খন্দকার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজীমনগর ইউনিয়ন থেকে হ্যাকার ফিরোজ খন্দকার ও তার সহযোগী মো. রাকিবুল ইসলামকে গ্রেপ্তার করেছে ডিএমপির সিটিটিসি ইউনিট। আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের মোবাইল নম্বর স্পুফ করে টাকা হাতিয়ে নেয়া অভিযোগে গত সোমবার দিবাগত রাত ১টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সিটিটিস সাইবার ইনভেস্টিগেশন বিভাগের ইন্টারনেট রেফারেল টিমেরর লিডার সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

সাইবার ইউনিট সূত্র জানায়, ফিরোজ খন্দকার গ্রেপ্তারের আগে হাতিয়ে নিয়েছেন লক্ষাধিক টাকা। তিনি রাজধানী খিলখাঁও থেকে কেরানীগঞ্জের মধ্যে বিভিন্ন বুথ থেকে প্রতারণার টাকা বিভিন্ন সময় তুলে নেন। সন্দেহ এড়াতে অল্প অল্প করে টাকা উত্তোলন করেন তিনি। তবে এ ঘটনায় ১৫ অক্টোবর মামলা হলে তদন্ত শুরু করে সিটিটিসি সাইবার ইন্টারনেট রেফারেল টিম খিলগাঁও থেকে কেরানীগঞ্জের যেসব বুথ থেকে হ্যাকার টাকা তুলেন তার সব গুলোর ভিডিও ফুটেজ সংগ্রহ করে। প্রযুক্তির সাহায্যে বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ফিরোজ খন্দকারকে সোমবার রাত ১ টা ৫ মিনিটে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আজীমনগর থেকে গ্রেপ্তার করা হয়। এ মামলা ছাড়াও তার নামে আরো তিনটি প্রতারণার মামলা রয়েছে।

সূত্র আরো জানায়, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের ফোন নম্বর স্পুফ করে সংগঠনের বিভিন্ন জেলার নেতাকর্মীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল হ্যাকার ফিরোজ। এ কাজে তিনি প্রথমে ইন্টারনেট থেকে যুবলীগের বিভিন্ন কমিটির গুরুপত্ব পূর্ণ নেতাদের ফোন নম্বর সংগ্রহ করে। তিনি সে ফোন নম্বরে ডায়ালার এ্যাপসের মাধ্যমে নম্বর স্পুফ ফোন করতেন। সিটি সাইবারের ইন্টারনেট রেফারেল টিম প্রযুক্তি ও বুথের ভিডিও ফুটেজ সংগ্রহ করে ফিরোজ খন্দকারকে শনাক্ত করে। ফিরোজ খন্দকার এসব ফোন কলে সরাসরি টাকা চাইতেন না। বিভিন্ন কর্মসূচির কথা বলে ফিরোজ পরশ সাহেব পরিচয়ে টাকা দাবি করে বিক্যাশ- রকেট নম্বর দিয়ে টাকা চাইত। সংগঠনের চেয়ারম্যানের ফোন নম্বর পেয়ে নেতারা উৎফুল্ল মনে বিভিন্ন অনলাইন মাধ্যমে টাকা পাঠাতেন।

তবে এসব ঘটনা এক সময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের কাছে চলে যায়। তিনি বাধ্য হয়ে তার ফোন নম্বরটি বন্ধ করে দেন। তিনি বুঝতে পারেন তার নম্বরটি ক্লোন করে অর্থ আত্মসাৎ করছে একটি চক্র। তার ভেরিফাইড ফেসবুক পেইজে এ সংক্রান্ত একটি সতর্কবার্তামূলক পোষ্ট করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App