×

পুরনো খবর

পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলার ২ মামলায় ৪২ আসামি আদালতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ০৪:৩০ পিএম

রংপুরের পীরগঞ্জে জেলেপল্লীতে হিন্দুপাড়ায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি মামলা হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে পীরগঞ্জ থানায় মামলা দুটি হয়।

এ ঘটনায় আটক ৪২ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র এ তথ্য জানান।

তিনি বলেন, দুটি মামলার বাদী পীরগঞ্জ থানার উপপরিদর্শক ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এ মামালায় ৪১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করা হয়েছে। অপর মামলাটি হয়েছে তথ্যপ্রযুক্তি আইনে। এই মামলায় ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে আটক ১৫ বছরের কিশোরকে আসামি করা হয়েছে।

ওসি জানান, বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় করা মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান। আর তথ্যপ্রযুক্তি আইনে করা মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাদ্দাম হোসেন। রংপুরে কথিত ধর্ম অবমাননার অভিযোগে আটক কিশোরকে সোমবার রাতে জয়পুরহাট থেকে আটক করা হয়।

রবিবার রাতে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে জেলে পল্লীর প্রায় ৬৫টি বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়া হয়। এর আগে কুমিল্লায় কোরআন অবমাননার অভিযোগে দেশের বিভিন্ন জেলায় মন্দিরে ও মণ্ডপে হামলা চলোয় দুর্বৃত্তরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App