×

খেলা

পাপুয়া নিউগিনিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে স্কটল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ০৭:৩৪ পিএম

পাপুয়া নিউগিনিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে স্কটল্যান্ড

বাংলাদেশের পর পাপুয়া নিউগিনিকেও হারালো স্কটল্যান্ড। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের পথে অনেকটাই এগিয়ে গেলো দলটি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) আল আমেরাতে পাপুয়া নিউগিনিকে ১৭ রানে হারিয়েছে স্কটিশরা। প্রথমপর্বের 'বি' গ্রুপে এখন তারাই শীর্ষে। এই গ্রুপ থেকে দুটি দল নাম লেখাবে সুপার টুয়েলভে।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাপুয়া নিউগিনি। তবে দুই ওপেনার টনি উরা (২) আর লেগা সিয়াকা (৯) ফেরার পর ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন অধিনায়ক আসাদ ভালা। কিন্তু ১১ বলে ১৮ রান করে তিনিও সাজঘরের পথ ধরেন।

এরপর নিজের ভুলে বোকার মতো রানআউট হন চার্লিস আমিনি (১)। সিমোন আতাই ২ রান করেই ক্যাচ তুলে দেন ব্যাকওয়ার্ড পয়েন্টে। পাওয়ার প্লে'র ৬ ওভারে ৩৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাপুয়া নিউগিনি।

সেসে বাউ ধরে খেলে সেই বিপর্যয় কিছুটা কাটিয়ে উঠেন। তবে তিনিও ২৩ বলে ২৪ রানের বেশি এগোতে পারেননি। ৬৭ রানে ৬ উইকেট খুইয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে পাপুয়া নিউগিনি। সেখান থেকে নরমান ভানুয়া আর কিপলিন দরিগার ২৮ বলে ৫৩ রানের জুটিতে ফের আশা জাগে নবাগত দলটির। ১৬ ওভার শেষে ৬ উইকেটেই ১২০ রান তোলে পাপুয়া নিউগিনি।

শেষ পর্যন্ত ১৭তম ওভারে এসে দরিগা (১১ বলে ১৮) মার্ক ওয়াটের ঘূর্ণিতে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়লে হাঁফ ছেড়ে বাঁচে স্কটল্যান্ড। ভানুয়ার লড়াই আর কাজে আসেনি। ৩৭ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রানে থামতে হয় এই ব্যাটারকেও। স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জশ ড্যাভে। ১৮ রান খরচায় ৪টি উইকেট নেন এই পেসার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App