যে গ্রামের সবাই উঁচুতে দড়ির উপর দিয়ে হাঁটতে পারে

আগের সংবাদ

প্রশ্ন ফাঁসে জড়িতদের ১০ বছরের কারাদণ্ড, মন্ত্রিসভায় অনুমোদন

পরের সংবাদ

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১:০৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম ও নোয়াখালীর চৌমুহনীতে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির, বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে নোয়াখালী জেলা আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে আবদুল মালেক উকিল প্রধান সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, যুগ্ম আওবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, শহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।

পরে শহরের প্রধান সড়কে শান্তি শোভাযাত্রা বের করে নেতাকর্মীরা। শোভাযাত্রাটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে শহরের পুরাতন বাসস্ট্যান্ড হয়ে পৌর বাজার পদক্ষিণ করে পুনরায় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা সাম্প্রদায়িক সহিংসতা রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, চৌমুহনীতে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির, বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা কারা ঘটিয়েছে, ইতিমধ্যে পরিষ্কার হয়ে গেছে। এই হামলা চালিয়ে বিএনপি-জামাত দেশে অস্থিশীল পরিবেশ তৈরীর অপচেষ্টা করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক সহিংসতা রুখে দেওয়া হবে।

এসব হামলা ঠেকাতে দলীয় নেতাকর্মীর পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল শক্তি ও নাগরিকদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহব্বান জানান বক্তারা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়