সাকিবের পর মোস্তাফিজের জোড়া আঘাত, জয়ের পথে টাইগাররা

আগের সংবাদ

ছাত্রদল নেতা সাত্তার পাটোয়ারীর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

পরের সংবাদ

যতন সাহা হত্যাকাণ্ডের ভাইরাল হওয়া ভিডিওটি মিথ্যা ও গুজব

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১১:১৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১১:১৪ অপরাহ্ণ

র‍্যাবের পর পুলিশ সদরদপ্তরও জানালো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি ভূয়া। রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে গত ১৬ মে শাহীন উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার ভিডিওটি নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও বলে অপপ্রচার চালানো হচ্ছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ বিষয়ে বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওকে একটি কুচক্রী মহল গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও বলে প্রচার করেছে। প্রকৃতপক্ষে ওই ভিডিওটি হচ্ছে, গত ১৬ মে রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে শাহীন উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার ভিডিও। পল্লবীর ওই ঘটনার প্রধান আসামিসহ অপর আসামিদের ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

কিন্তু কুচক্রী মহলটি পল্লবীর ওই ভিডিওটিকে এডিট করে যতন সাহা হত্যাকাণ্ডের ভিডিও হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম তথা ফেসবুকে ভাইরাল করছে। জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশে ছড়ানো ওই ভিডিওটি প্রচাররকারী মূলহোতাদের ধরতে পুলিশের সংশ্লিষ্ট ইউনিটসমূহ ইতিমধ্যেই তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে। মিথ্যা ও গুজব ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে ও অযাচাইকৃত যেকোন কন্টেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি বাংলাদেশ পুলিশ বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে।

রি-এআরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়