নানা আয়োজনে সম্প্রীতি রক্ষা দিবস পালিত

আগের সংবাদ

যতন সাহা হত্যাকাণ্ডের ভাইরাল হওয়া ভিডিওটি মিথ্যা ও গুজব

পরের সংবাদ

সাকিবের পর মোস্তাফিজের জোড়া আঘাত, জয়ের পথে টাইগাররা

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১১:৫৩ অপরাহ্ণ

শুরুটা ভালো করলেও ৯ উইকেট হারিয়ে চাপে পড়েছে ওমান। ১৮ ওভার শেষে তারা করেছে ১১২ রান। জয়ের জন্য শেষ দুই ওভারে প্রয়োজন ৪২ রান। উইকেটের মধ্যে মোস্তাফিজ চারটি ও সাকিব তিনটি, সাইফুদ্দিন ও মেহেদী একটি করে উইকেট পান। তবে নিজের চতুর্থ ওভারে পর পর দুই বলে উইকেট নেন সাকিব।

এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে টিকে থাকার লড়াইয়ে ওমানকে ১৫৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৫৩। সুপার টোয়েলভে খেলার আশা ধরে রাখতে বাংলাদেশকে ওমানের বিপক্ষে জিততেই হবে।

ব্যাট করতে নেমে তাসকিনের করা প্রথম ওভারে ওমান তুলেছে ১২ রান। দ্বিতীয় ওভার করতে এসেই ব্রেকথ্রু দিয়েছেন মোস্তাফিজ। আকিব ইলিয়াসকে এলবির শিকার হয়ে সাজঘরে পাঠান কাটার মাস্টার। সাথে সাথেই রিভিউ করেছিলেন, তবে লাভ হয়নি। ব্যাটে লাগার আগে প্যাডে আঘাত করেছিল বলটা, যেটা পড়েছিল লেগস্টাম্প লাইনের একটু ভেতরে। বাংলাদেশ পেয়েছে প্রথম উইকেট। ব্রেক থ্রু দিলেও এরপর লাগাতার ওয়াইড দেন মোস্তাফিজ। সব মিলিয়ে ৫টি। একটি ছক্কাসহ তার ওভার থেকেও আসে ১২ রান। সব মিলিয়ে ১১ বলে ওভার শেষ করেছেন মোস্তাফিজ।

পাওয়ার প্লে’র শেষ ওভারে মোস্তাফিজের বলে ক্যাচ তুলেন জতিন্দর। সেই ক্যাচ ড্রপ হল মাহমুদউল্লাহর হাতে। এক বল পর ছক্কা হাঁকান প্রজাপতি। পরের বলে মোস্তাফিজের আরেকটি সাফল্য। অফস্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ১৮ বলে ২১ রান করা প্রজাপতি। পাওয়ার প্লে’ ৬ ওভারে ওমানের রান ৪৭। হারিয়েছে ২ উইকেট। পাওয়ার প্লে’তে বাংলাদেশের রান ছিল ২৯।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়