×

ক্রিকেট

আইরিশদের ১০৭ রানের টার্গেট দিল ডাচরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ০৫:১০ পিএম

আইরিশদের ১০৭ রানের টার্গেট দিল ডাচরা

হ্যাটট্রিকের পর ক্যাম্ফারের উল্লাস।ছবি: টুইটার

নতুন বিশ্ব রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের তারকা পেসার কার্টিস ক্যাম্ফার। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নিলেন তিনি।নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের দশম ওভারে তিনি টানা চার বলে উইকেট পান এই তারকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ১০৬ রানেই গুঁড়িয়ে দিল আয়ারল্যান্ড।

সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। প্রথমে ব্যাটিং নেমেই বিপাকে পড়ে যায় তারা। স্কোর বোর্ডে ১ রান জমা করেই সাজঘরে ফেরেন ওপেনার বেন কুপার। শূন্য রানে রান আউট হয়ে ফেরেন তিনি।

দলীয় ২২ রানে ফেরেন বাস ডি লিড। ২ উইকেটে ৫১ রান করা নেদারল্যান্ডস এরপর শূন্য রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ১০ ওভারে বোলিংয়ে এসে চার বল ৪ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েন কার্টিস ক্যাম্ফার।

তার শিকার হয়ে একে একে সাজঘরে ফেরেন ডাচ ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে চার বলে ৪ উইকেট শিকারের নজির স্থাপন করেছেন শ্রীলংকান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা ও আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।

ইনিংসের একিবারে শেষ ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে পিটার সিলার, লগান ফন বিক ও ব্রেন্ডন গ্লোভারকে সাজঘরে ফেরান মার্ক এইডার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App