×

জাতীয়

রাসেল-শামীমার বিরুদ্ধে ব্যাংক কর্মকর্তার মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ০৯:৩০ পিএম

১৩টি পণ্য বাবদ ১১ লাখ টাকা পরিশোধ করে টাকা বা পণ্য কিছুই না দেওয়ায় প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিনসহ ১০ জনের বিরুদ্ধে আরেক মামলা দায়ের করেছেন বাংলাদেশ কৃষি ব্যাংকের এক কর্মকর্তা।

সোমবার (১৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন আবু হাসান জনি নামের এক কর্মকর্তা। পরে আদালত মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। বিষয়টি বাদীপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মামলার তারা দুইজনসহ আহমেদ জাহিদ, মেহেদী হাসান, আতাউর রহমান, আরিফ উল্লাহ খান, ফিরোজ হোসেন, এহসান চৌধুরী, সাজ্জাদ আলম ও তরিকুল কামরুলকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, মামলার বাদী বিভিন্ন সময়ে এসি, মোটরবাইক ও মোবাইল সেটসহ মোট ১৩টি পণ্য ইভ্যালিতে অর্ডার করেন। যার মূল্য ১১ লাখ ২১ হাজার ৪১৯ টাকা পরিশোধও করেন তিনি। পরবর্তীতে আসামিরা উক্ত পণ্য পরিশোধ না করে পরস্পর যোগসাজশে বাদীর টাকা আত্মসাৎ করেছেন বলে বাদী উল্লেখ করেন।

গুলশান থানায় আরিফ বাকের নামের এক গ্রাহকের করা প্রতারণার মামলার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে রাসেল ও শামীমাকে বাসা থেকে আটক করে র‍্যাব। এখন পর্যন্ত ইভ্যালির বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়েছে।এ মামলাগুলোতে রাসেলকে চারদিনের রিমান্ডে ও চেয়ারম্যান শামীমা নাসরিনকে তিনদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App