×

সারাদেশ

লামায় পূঁজামণ্ডপে হামলা: দুই মামলায় আসামি ৭০০, গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ০৮:২১ পিএম

লামায় পূঁজামণ্ডপে হামলা: দুই মামলায় আসামি ৭০০, গ্রেপ্তার ৪

বান্দরবানের লামায় মন্দিরে হামলা। ছবি: সংগৃহীত

লামায় পুলিশ ও পূঁজাম-পে হামলা, সনাতন ধর্মানুসারীদের দোকান ভাঙচুর, লুটপাট এবং পুলিশীকাজে বাধা দেওয়ার অভিযোগে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র প্রার্থী মো. শাহীনসহ প্রায় ৭০০জনের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) ঘটনার পাঁচদিনের মাথায় লামা থানার উপপরিদর্শক (এসআই) আশ্রাফ হোসেন এবং লামা কেন্দ্রীয় হরিমন্দির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহভাপতি প্রশান্ত ভট্টাচার্য বাদী হয়ে এসব মামরা দায়ের করেন।

এরমধ্যে এসআই আশ্রাফ হোসেন পুলিশের উপর হামলা ও দায়িত্বপালনে বাধা দেওয়ার অভিযোগ এনে সুর্নিদিষ্ট ৪৮জন এবং অজ্ঞাত প্রায় ২০০ জনকে আসামি করেন। অপরদিকে প্রশান্ত ভট্টাচার্য পূঁজামণ্ডপে হামলা, সনাতন ধর্মানুসারীদের দোকান ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে সুনির্দিষ্ট ৯৪জন এবং প্রায় ৩৫০জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা দায়ের করেছেন।

লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেন। ওসি বলেন, এই দুই মামলায় চারজন গ্রেপ্তার আছে। গ্রেপ্তাররা কাউসার (৩৫), নিজাম উদ্দিন (২৭), আব্দুল খালেক (৪০) ও আল-আমিন ১৯)।

ওসি বলেন, পুলিশের উপর হামলা ও দায়িত্বপালনে বাদা দেওয়ার ঘটনায় দায়েকৃত মামলায় গ্রেপ্তারদেরকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিন করে রিমান্ড চাওয়া হয়েছে। আদালত রিমান্ড শুনানী শেষে প্রত্যেকের ২দিন করে রিমা- মঞ্জুর করে। বাকী আসামি দেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও ওসি জানান।

উল্লেখ্য: কুমিল্লায় কুরআন অবমাননার প্রতিবাদে গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) লামায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে তৌহিদী জনতা। ওই মানববন্ধন ও সমাবেশ শেষে ফেরার পথে একদল উছৃঙ্খল লোক লামা কেন্দ্রীয় হরিমন্দিরের পূঁজামণ্ডপের প্যা-েলে হামলা এবং সনাতন ধর্মানুসারীদের অন্তত ১৫টি দোকানে ভাংচুর ও লুটপাট চালায়। সে সময় তাদের দমাতে গিয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমানসহ শতাধিক লোক আহত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App