×

খেলা

যুবরাজ সিং গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১২:৪৭ পিএম

যুবরাজ সিং গ্রেপ্তার

ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং

জাতিবিদ্বেষপূর্ণ মন্তব্যের জন্য হরিয়ানা থেকে ভারতের ক্রিকেটার যুবরাজ সিংকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) স্থানীয় পুলিশ কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস ও এনডিটিভির

গত বছরের জুনে ইন্সটাগ্রামে রোহিত শর্মার সঙ্গে এক লাইভ সেশনে এসে আরেক ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল সম্পর্কে জাতিবিদ্বেষপূর্ণ মন্তব্য করেছিলেন যুবরাজ সিং। সঙ্গে সঙ্গেই তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায়ই তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, কয়েকদিন আগে এ সংক্রান্ত একটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন যুবরাজ সিং। তদন্তে সহায়তা করার জন্য হরিয়ানা রাজ্যের হিসার জেলায় যান তিনি। এ সময় তার সঙ্গে ছিল ব্যক্তিগত দেহরক্ষী ও উকিল। এরপরই আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার করল পুলিশ। যুবরাজ সিংকে জিজ্ঞাসাবাদ করা হয়। আগাম জামিন আবেদন মঞ্জুরের ভিত্তিতে তাকে ছেড়েও দেওয়া হয়েছে।

গত বছরের জুনে ভারতের ওপেনার রোহিত শর্মার সঙ্গে ইন্সটাগ্রামের লাইভ সেশনে দলিত সম্প্রদায়কে নিয়ে কটূক্তি করে বসেন যুবরাজ। নিজের ভুল বুঝতে পেরে তিনি পরবর্তীতে ক্ষমা প্রার্থনা করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, আমি কখনোই জাত-পাত, বর্ণ কিংবা লিঙ্গের ভেদাভেদে বিশ্বাসী নই। আমি সব মানুষকে সমানভাবে দেখি ও তাদের জন্য ভালো কাজ করার চেষ্টা করি। নিঃস্বার্থে অন্যের পাশে দাঁড়ানোই জীবন।

কিন্তু ক্ষমা প্রার্থনার পরেও হরিয়ানার বাসিন্দাদের একাংশ যুবরাজের ওপর ক্ষোভ পুষে রেখেছিলেন। আর তাই আট মাস পরে যুবরাজের বিরুদ্ধে এফআইআর অর্থাৎ মামলা দায়ের করা হয়। হরিয়ানা রাজ্যের হিসার জেলার এক আইনজীবী এ মামলা দায়ের করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App