×

জাতীয়

ভুয়া ড্রাইভিং লাইসেন্স, আইডি ও পাসপোর্ট প্রস্তুতকারী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১০:২০ পিএম

ভুয়া ড্রাইভিং লাইসেন্স, আইডি ও পাসপোর্ট প্রস্তুতকারী গ্রেপ্তার

মো. রায়হান মিয়াজী রাব্বি

বিভিন্ন সফটওয়ার ব্যবহার করে ভুয়া ড্রাইভিং লাইসেন্স, আইডি কার্ড ও পাসপোর্ট প্রস্তুতকারী প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. রায়হান মিয়াজী রাব্বি (২৭)। রাজধানী মিরপুরের সেনপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৯ অক্টোবর) সিটিটিসি সিটি সাইবার ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোর্তিময় গোপ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তি জানিয়েছে, ভুয়া আইডি কার্ড তৈরি করার সময় হাতেনাতে এ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রাব্বি স্বীকার করে যে, গত ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত বিভিন্ন দেশের নাগরিকদের প্রায় সহস্রাধিক ভুয়া ড্রাইভিং লাইসেন্স, আইডি কার্ড ও পাসপোর্ট তৈরি করে তাদের কাছ থেকে বিভিন্ন পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে ভার্চুয়াল মানি (ক্রিপ্টোকারেন্সি বা বিটকয়েন) সংগ্রহ করে আসছিল।যা ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ।

এ ঘটনায় আজ (১৮ অক্টোবর) কাফরুল থানায় মামলা হয়েছে। সিটিটিসি প্রধান অতিরিক্ত কমিশনার আসাদুজ্জামান বলেন, সব প্রতারককে আইনের আওতায় আনা হবে। কেউ অন্যায় করে পার পাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App