×

সারাদেশ

এবার পীরগঞ্জে ২০ বাড়িঘরে আগুন, লুটপাট (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ০২:৪৫ এএম

এবার পীরগঞ্জে ২০ বাড়িঘরে আগুন, লুটপাট (ভিডিও)

ছবি: সংগৃহীত

এবার পীরগঞ্জে ২০ বাড়িঘরে আগুন, লুটপাট (ভিডিও)

রবিবার রাতে রংপুরে পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুন দেওয়ার লেলিহান চিত্র।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থানের মধ্যেই এবার রংপুরের পীরগঞ্জ উপজেলায় ২০টি বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ফেসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগে রবিবার রাত ১০টার দিকে উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ার বাটের হাটে এই ঘটনা ঘটে। পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয়রা জানায়, রবিবার দুপুরের দিকে মাঝিপাড়ার এক তরুণের নামে ফেসবুকে একটি আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে। এরপর বিকেলে মাঝিপাড়ায় হামলা করে একদল দুর্বৃত্ত। হামলাকারীরা একটি মন্দিরসহ ৬৫টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে রাতে তারা অন্তত ২০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুন নেভাতে পীরগঞ্জ ও মিঠাপুর ফায়ার ব্রিগেডের দুটি ইউনিট কাজ করে।
সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, ফেসবুকে ওই গ্রামের এক হিন্দু তরুণ ধর্মীয় অবমাননাকর পোস্ট দিয়েছেন এমন অভিযোগ তুলে গ্রামের মধ্যে উত্তেজনা ছড়ানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই তরুণের বসতবাড়ির আশপাশে অবস্থান নেয়। কিন্তু তাতেও রক্ষা হলো না। ওই তরুণের বাড়ি থেকে একটু দূরে বাড়ি ঘরে আগুন লাগায় দুর্বওরা।
স্থানীয় রানা নামে একজন বলেন, পুলিশ অনেক চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এই অগ্নিসংযোগের সঙ্গে যারা জড়িত তাদের আমি দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ছবি: সংগৃহীত

পীরগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. খাজিম রাত সোয়া একটার দিকে বলেন, ‘ধর্ম অবমাননার অভিযোগে মাঝিপাড়ায় হামলা ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আমরা ওই ফেসবুক আইডির বিষয়ে খতিয়ে দেখব। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।’

মাঝিপাড়ার এক বাসিন্দা বলেন, ‘আমার বাড়ির সব জিনিসপত্র লুট হয়ে গেছে। আমার তিনটি গরু মারা গেছে আগুনে। পুলিশ এসেছে কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।’
https://www.youtube.com/watch?v=B_m3vKDX5XI

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App