×

জাতীয়

প্রতিটি শিশু বেড়ে উঠুক নিশ্চিন্তে নির্ভাবনায় : শিল্পমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ০৮:৩৪ পিএম

প্রতিটি শিশু বেড়ে উঠুক নিশ্চিন্তে নির্ভাবনায় : শিল্পমন্ত্রী

শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং জন্মদিনের কেক কাটেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: ভোরের কাগজ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের আত্মত্যাগের স্মৃতি বুকে নিয়ে তাঁর জন্মবার্ষিকীতে আমাদের অঙ্গীকার হোক- বাংলার বুকে আর একটি শিশুর জীবনও অকালে ঝরে যাবে না। প্রতিটি শিশু বেড়ে উঠুক নিশ্চিন্তে নির্ভাবনায়।

সোমবার (১৮ অক্টোবর) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন। এ উপলক্ষে শিল্পমন্ত্রী শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং জন্মদিনের কেক কাটেন।

শেখ রাসেল সম্পর্কে স্মৃতি চারণ করে শিল্পমন্ত্রী বলেন, শেখ কামাল আমার বন্ধু ছিলেন। যখন তাঁদের বাসায় যেতাম, দেখতাম শেখ রাসেল বল নিয়ে মাঝে মাঝে খেলা করছে। প্রায়ই আমাদের কাছে ছুটে আসতো। বন্ধুর ছোট ভাই এবং বঙ্গবন্ধুর পুত্র হিসেবে আমরা তাঁকে অসম্ভব স্নেহ করতাম।

মন্ত্রী আরো বলেন, মহান পিতার রক্ত শেখ রাসেলের ধমনীতে বইছিলো। শৈশব থেকেই যিনি বঙ্গবন্ধুর মত একজন নেতার সংস্পর্শে দেশপ্রেম আর আদর্শের দিক্ষা পাচ্ছিলেন। তিনি বেঁচে থাকলে হয়ত দেশের জন্য যুগান্তকারী কিছু করতেন। শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App