সাম্প্রদায়িক অস্থিরতা নিয়ে তারকাদের উদ্বেগ

আগের সংবাদ

আসছে ইমন-আইরিনের ‘কাগজ’

পরের সংবাদ

ফেনীর মন্দিরে হামলা পরিকল্পিত: চট্টগ্রামের ডিআইজি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে ফেনীতে পরিকল্পিতভাবে মন্দিরগুলোতে হামলা ও পুরোহিতকে মারধর করেছে একটি সরকার বিরোধি চক্র। এরা একেক সময় একেক জেলায় এমন সাম্প্রদায়িক হামলা করে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে চায়।

সোমবার (১৮ অক্টোবর) সকালে ফেনীর বড় মসজিদ, কালী মন্দির ও রাজ মন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

আনোয়ার হোসেন আরো বলেন, সম্প্রীতির এ দেশে সকলে ঐক্যবদ্ধ হয়ে এসব ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যারা আটক হয়েছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে এবং সিসি ফুটেজ দেখে সকল হামলাকারীকে আইনের আওতায় আনা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ফেনীর পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী, ফেনীর পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, সদর উপজেলা চেয়ারম্যান শুসেন শীল, ফেনী জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, সাধারন সম্পাদক লিটন সাহা , কালী মন্দিরের সাধারণ সম্পাদক তপন ধর প্রমুখ।

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে শনিবার সন্ধায় ফেনীর ট্রাংক রোডে ব্যপক সংঘর্ষ হয়। এসময় বড় মসজিদ, কালী মন্দির , তাকিয়া রোডের ১২টি দোকান ও বাজারের রাজ মন্দিরে হামলা ও ভাংচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ফেনী মডেল থানায় দুটি মামলা হয়। এতে জড়িত সন্দেহে ৬ জনকে আটক করেছে পুলিশ ও র‌্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়