কলেজছাত্রকে অপহরণ করে তরণীর বিয়ে!

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল আর নেই

পরের সংবাদ

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে শেখ রাসেল দিবস উদযাপিত

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ

“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এ প্রতিপাদ্য নিয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্য সোমবার (১৮ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসি, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো. হারুন-অর রশিদ বিশ্বাস সহ অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের উল্লেখযোগ্য সময় দেশের কল‍‍্যাণে দিয়েছেন । তিনি নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন বাঙালি জাতিকে মুক্ত ও স্বাধীন করার জন‍্য। তারই অতি আদরের পুুত্র কে নৃশংস ভাবে হত‍্যা করে এদেশের কিছু নরপিশাচ। এমনভাবে পরিবারের সকলকে নির্মমভাবে হত‍্যার ঘটনা পৃথিবীতে আর নেই। আরও বলেন,শেখ রাসেলের জন্মদিনে আমাদের প্রত্যাশা শুধু বাংলাদেশেই নয়, সমগ্র পৃথিবীতেই শিশুরা নিরাপদে বেড়ে উঠবে। আগামী প্রজন্মের সন্তানদের জন্য নিরাপদ ও বাসযোগ‍্য পৃথিবী গড়ে তোলার জন‍্য সবাইকে একসাথে কাজ করতে হবে।

সভায় শেখ রাসেলের জীবন ও কর্ম এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক ও রাজনৈতিক জীবনাদর্শ উপস্থাপন করেন বক্তারা।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম, অতিরিক্ত সচিব চন্দন কুমার সহ উর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়