অমিতাভ রেজার 'রিকশা গার্ল' জার্মানিতে জিতল পুরস্কার

আগের সংবাদ

শেখ রাসেলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

পরের সংবাদ

কেরালায় অতিবৃষ্টিতে ২৫ জনের প্রাণহানি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১০:৫০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১০:৫০ পূর্বাহ্ণ

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় অতিবৃষ্টি ও ভূমিধ্বসের কারণে ২৫ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে আছে পাঁচ জন শিশু। জানা গেছে, এখনও বহুসংখ্যক লোক নিখোঁজ থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের

কেরালা রাজ্যের কোত্তাম জেলায় বন্যায় ঘরবাড়ি ডুবে গেছে এবং সেখানকার মানুষ পানিবন্দী অবস্থায় আছেন। প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, বন্যা উপদ্রুত অঞ্চলে হেলিকপ্টারের জরুরি ত্রাণ ও মানবিক সহায়তা পৌঁছে দিচ্ছে ভারতের সেনাবাহিনী।

রবিবার (১৭ অক্টোবর) কেরালার মুখ্যমন্ত্রী পিনারায়ি বিজয়ান বলেন, অতিবৃষ্টি ও ভূমিধ্বসের কারণে রাজ্যের হাজারো মানুষ উদ্বাস্তু হয়ে পড়েছেন এবং পুরো রাজ্যেই শতাধিক রিলিফ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার টুইটারে বলেন, কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ হয়েছে। তাকে বলেছি অতিবৃষ্টি ও ভূমিধ্বসের কারণে সেখানে প্রাণহানির সংখ্যা বাড়তে পারে। এসব পরিবারের জন্য ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা করা জরুরি।

এর আগেও কেরালায় অতিবৃষ্টি ও ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। ২০১৮ সালে ওই রাজ্যে অতিবৃষ্টির কারণে ৪০০ লোকের প্রাণহানি ও ১০ লাখের বেশি মানুষ উদ্বাস্তু হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়