×

জাতীয়

হ্যাকারকাণ্ডে বিব্রত যুবলীগ চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫৪ পিএম

হ্যাকারকাণ্ডে বিব্রত যুবলীগ চেয়ারম্যান

ফোনের অপর প্রান্ত থেকে আওয়াজ ভেসে আসলো আমি চেয়ারম্যান বলছি কিছু টাকা লাগবে। দলীয় সর্বোচ্চ পর্যায় থেকে ফোন পেয়ে আপ্লুত কর্মী। তাই যাচাই-বাছাই না করেই চাহিবা মাত্রই দেয়া হলো টাকা। তবে অগোচরে এমন ঘটনা ঘটছে জানতেন না চেয়ারম্যান নিজেই। বিষয়টি টের বিব্রত হয়ে এমন কাণ্ড রোধে দিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সতর্কীকরণ বিজ্ঞপ্তি। তবে এর মধ্যেই লাখ টাকা হাতিয়ে নেয় হ্যাকার।

কোনো সাধারণ মানুষ নয় এমন ঘটনার স্বীকার হয়েছেন খোদ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ। হ্যাকার তার ব্যবহৃত মোবাইল স্পুফিংয়ের মাধ্যমে ক্লোনিং করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলো। এ ঘটনায় গত শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানায় একটি মামলাও হয়েছে।

প্রতারণার এ বিষয়টি এখন তদন্ত করে দেখছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

 

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ রাজধানী বনানীর বাসায় অবস্থানের সময়ে জানতে পারেন যে, তার ব্যবহৃত মোবাইল ফোন ক্লোনিং করে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা গত ৯ অক্টোবর গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, নেত্রকোনা জেলা যুবলীগের আহ্বায়ক জনি ও সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক চপলকে ফোন করে টাকা পাঠাতে বলে। পরেরদিন ১০ অক্টোবর যুবলীগ চেয়ারম্যানের রবি নাম্বার থেকে মুশফিকুল ইউনুছ জায়গীরদার, পাবনা জেলা যুবলীগের আহবায়ক মনি বিশ্বাসের নাম্বারেও ফোন দিয়ে টাকা পাঠাতে বলে প্রতারক চক্র।

বিষয়টি টের পাওয়ার পরই বিব্রত চেয়ারম্যান ফেসবুকে স্ট্যাটাস দেন। তাতে লেখা ছিল যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীসহ সকলকে এই মর্মে সতর্ক করা যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এর মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টাসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। অনুগ্রহপূর্বক কেউ প্রতারক চক্রের ফাঁদে পা দিবেন না।

এরই পরিপ্রেক্ষিতে যুবলীগের চেয়ারম্যানের পক্ষে গত শুক্রবার বনানী থানায় ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান মামলা করেন।

এ বিষয়ে সিটিটিসির সাইবার বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ ভোরের কাগজকে বলেন, সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। দ্রুতই অপকর্মকারীদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App