×

জাতীয়

ফেসবুকে ভাইরাল ‘রক্তাক্ত শারদ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ০৮:০৪ এএম

ফেসবুকে ভাইরাল ‘রক্তাক্ত শারদ’

প্রতীকি ছবি

কুমিল্লার পর দেশের আরো ২৩ জেলার বিভিন্ন পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুর ও হামলা, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ন্যাক্কারজনক এসব সাম্প্রদায়িক হামলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ ও সমালোচনার ঝড় বইছে। অনেক ফেসবুক ব্যবহারকারীকেই তাদের প্রোফাইল পিকচার কালো করে রাখতে দেখা গেছে। এছাড়া ‘রক্তাক্ত শারদ’ লেখা একটি ছবিসহ বিভিন্ন স্ট্যাটাস দিতেও দেখা গেছে অনেককে।

গত বুধবার কুমিল্লার নানুয়ারদিঘী এলাকায় একটি পূজামণ্ডপে কুরআন পাওয়ার পর বিভিন্ন জেলায় পূজামণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনা ঘটে। ওই দিন রাতেই কুমিল্লার ঘটনার জের ধরে চাঁদপুরের হাজীগঞ্জে পূজামণ্ডপে হামলা হয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ৪ জন নিহত হন। গত শুক্রবার বেগমগঞ্জের চৌমুহনীতে একের পর এক মন্দিরে হামলার ঘটনা ঘটে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতেই ফেসবুকে সোচ্চার হয়ে উঠেন অনেকেই।

কালো ব্যাকগ্রাউন্ডে লাল হাতের থাবার নিচে ‘রক্তাক্ত শারদ’ লেখা যুক্ত একটি ছবি অসংখ্য ব্যবহারকারীর ফেসবুক ওয়ালে দেখা যায়। তাতে আরো লেখা ছিল- সেভ দ্য হিন্দু অব বাংলাদেশ, উই ওয়ান্ট জাস্টিস ও সেভ দ্য মাইনোরিটি। এছাড়া অনেক ব্যবহারকারী প্রোফাইল পিকচারের বৃত্তটি কালো করে রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App