×

পুরনো খবর

ক্যাসিনোকাণ্ডের হোতা সেলিমের বিরুদ্ধে অভিযোগ গঠন ৩১ অক্টোবর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ০৬:০৬ পিএম

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা ব্যবসায়ী ও জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড প্রিন্টিং পেপার্সের মালিক সেলিম প্রধানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় অভিযোগ গঠনের আদেশের জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (১৭ অক্টোবর) সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন করতে শুনানি করেন দুদকের আইনজীবী। অন্যদিকে আসামিকে মামলা থেকে অব্যাহতি দিতে শুনানি করেন তার আইনজীবী শাহিনুর রহমান। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান আদেশের জন্য ৩১ অক্টোবর দিন ধার্য করেন।

এরআগে গত ১৩ অক্টোবর একই আদালতে এ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে আসামিপক্ষের আইনজীবী অভিযোগ গঠন শুনানির জন্য সময় চান। পরে বিচারক সে আবেদনটি মঞ্জুর করে আজকের দিনটি ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বরে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে র‍্যাবের হাতে গ্রেফতার হন সেলিম। একই বছরের ২৭ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিমের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। পরে তদন্ত করে তার নামে মোট ৫৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পান তদন্ত কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App