কাতার-সৌদি থেকে ৯০ হাজার টন সার কিনবে সরকার

আগের সংবাদ

তৌসিফ -সাফার 'থার্ড চান্স'

পরের সংবাদ

সাকিব-মুশফিককে হারিয়ে বিপদে বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১০:৫৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১১:২৪ অপরাহ্ণ

সাকিব মুশফিকে কিছুক্ষণের জন্য হলেও ভরসা পাচ্ছিল বাংলাদেশ। কিন্তু এ ভরসা বেশিক্ষণ টিকলো না। তাদের হারিয়ে বিপজ্জনক পরিস্থিতির মধ্যে এখন টাইগাররা। সাকিব আল হাসান ২৮ বলে ২০ রান করে সাজঘরে ফিরে গেছেন। চতুর্দশ ওভারে বোল্ড হন ৩৬ বলে ৩৮ রান করা মুশফিকুর রহীমও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে বাংলাদেশকে ১৪১ রানের টার্গেট দিয়েছে স্কটল্যান্ড। ওমানের রাজধানী মাসকটের আল আমিরাত স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪০ রান সংগ্রহ করেছে স্কটিশরা। তবে রান তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি।

ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় মাত্র ৮ রানেই সাজঘরে ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার। ৫ বলে ৫ রান করেছেন তিনি। এরপর ফিরে যান লিটন দাসও (৭ বলে ৫ রান)। প্রতিবেদন লেখার সময় টাইগারদের স্কোর ১০ ওভারে ২ উইকেটে ৫৯ রান। মুশফিকুর রহীম ২৯ ও সাকিব আল হাসান ১৭ রানে ব্যাট করছেন।

এর আগে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। ৫৬ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেটে ৫১ রানের জুটি গড়েন ক্রিস গ্রিভস ও মার্ক ওয়াট। গ্রিভস ২৮ বলে ৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ওয়াট করেন ১৭ বলে ২২ রান। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে ওপেনার জর্জ মানসির ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে স্পিনার মেহেদি হাসান ৪ ওভারে ১৯ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। এছাড়া সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান নিয়েছেন ২টি করে উইকেট।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়