আখাউড়া স্থলবন্দরে ফের বাণিজ্য কার্যক্রম শুরু

আগের সংবাদ

রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার

পরের সংবাদ

মাস্ক পরা ও সামাজিক দূরত্বের বাধ্যবাধকতা তুলে নিল সৌদি

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১:৩৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১:৩৯ অপরাহ্ণ

সৌদি আরবে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ কমে যাওয়ার কারণে রবিবার (১৭ অক্টোবর) এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর আরব নিউজ, গালফ নিউজ ও বিবিসির

এর আগে সৌদি আরবের মক্কায় অবস্থিত মসজিদ-আল হারামে মাস্ক ও সামাজিক দূরত্ব ছাড়াই মুসল্লিরা প্রবেশ করতে পারছে। মক্কার একজন প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছেন, রবিবার থেকেই মসজিদ-আল হারামে নামাজের প্রস্তুতি শুরু হচ্ছে। কাবা শরীফে ধারণক্ষমতা অনুযায়ী মুসল্লিরা একত্রিত হবেন। এক্ষেত্রে কারও দূরত্ব বজায় রাখতে হবে না।

বলা হয়েছে, সৌদি আরবের দুটি পবিত্র মসজিদ মসজিদ-আল হারাম ও মসজিদে নববীতে প্রবেশের ক্ষেত্রে মাস্ক পরতে হবে এবং অনলাইনে তাওয়াক্কালনা আবেদন করতে হবে। এ ছাড়া রবিবার থেকে ক্রীড়ানুরাগীরা সম্পূর্ণভাবে ক্রীড়া মন্ত্রণালয়ের সুবিধাগুলো পাবে। ক্যাফে, মল, বিয়ে বাড়ি, সিনেমা হল, রেস্টুরেন্ট সবকিছুই এ দিন থেকে খোলা থাকবে।

সৌদি আরবের এক নাগরিক বলেন, সত্যি বলতে কি, আমি শুনে খুব স্বস্তি পেয়েছি যে আমরা শেষ পর্যন্ত মাস্ক ও সামাজিক দূরত্ব না মেনে আমাদের দৈনন্দিন জীবন পুনরায় শুরু করতে পারছি। আমরা পরিবারে বিয়ের আয়োজন করতে পারিনি। কারণ আমরা চেয়েছিলাম- আমাদের সব প্রিয়জন সেখানে থাকুক। এই ঘোষণায় আমাদের পরিবার খুব খুশি হয়েছে।

অভিভাবকরা আশা করছেন, সে দেশের স্কুলগুলো আগামী সপ্তাহ থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাসে যোগ দেওয়ার অনুমতি দেবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়