রাজনৈতিক ফায়দা হাসিলের চক্রান্ত সরকারের: ফখরুল

আগের সংবাদ

জি বাংলার পর এবার ক্লিন ফিড সম্প্রচারে স্টার জলসা

পরের সংবাদ

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ২:২৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ২:৩২ অপরাহ্ণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। ভারতের কারণে পেঁয়াজের দাম বেড়েছে।

মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) যৌথভাবে ২৬ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট ২০২১’ শীর্ষক আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলন ভার্চুয়ালি আয়োজন করতে যাচ্ছে।

উক্ত বাণিজ্য সম্মেলনের উদ্দেশ্য ও সার্বিক প্রস্তুতির বিষয়ে গণমাধ্যমের প্রতিনিধিদের অবহিত করার নিমিত্তে রবিবার ঢাকা চেম্বার অডিটোরিয়ামে ‘প্রেস ব্রিফিং’ এর আয়োজনে বানিজ্য মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ এবং ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান এ সময় উপস্থিত ছিলেন।

৩৮ দেশকে নিয়ে বাংলাদেশ ট্রেড এন্ড ইনভেস্ট সামিট করবে ঢাকা চেম্বার এবং বানিজ্য মন্ত্রণালয়। আগামী ২৬ অক্টোবর শুরু হয়ে সপ্তাহব্যাপি এই সামিট চলবে ১ নভেম্বর পর্যন্ত।

১০ সেক্টরকে হাই লাইটস করা হবে এই সামিটে। ২৮১ স্থানীয় ২৭১ বিদেশি কোম্পানি মিলিয়ে মোট ৫ শ ৫২ প্রতিষ্ঠান এই সামিটে অংশ নেওয়া জন্য নিবন্ধন করেছে।

ঢাকা চেম্বারের সভাপতি রেজোয়ান রহমান জানান বঙ্গবন্ধু শেখ মুজিব সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠিত এই সামিটের অনলাইনে যুক্ত হয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বানিজ্য মন্ত্রণালয়ের সাথে যৌথ অংশীদারত্বে ঢাকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এই সামিটের আয়োজন করে। মধ্যম আয়ের দেশে পৌঁছালে অনেক বাজার সুবিধা হারাতে পারে বাংলাদেশ, তাই এখন থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

ডি-এফবি/ আর-এমএস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়